Shoaib Akhtar

‘কপিল আমার কথার মানেই ধরতে পারেননি’

ভারত-পাকিস্তানের একদিনের সিরিজ আয়োজন নিয়ে ফের মুখ খুললেন শোয়েব আখতার। বললেন, তাঁর কথার মানে ঠিক ধরতে পারেননি কপিল দেব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২০ ১৫:২২
Share:

ভারত থেকে প্রচুর ভালবাসা পেয়েছেন, স্বীকার করলেন শোয়েব আখতার। ছবি টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির জেরে অর্থ সংগ্রহের জন্য ভারত-পাকিস্তানের তিন ম্যাচের একদিনের সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন শোয়েব আখতার। যা উড়িয়ে দিয়েছিলেন কপিল দেব। সেই প্রসঙ্গেই ফের মুখ খুললেন শোয়েব।

Advertisement

এক বেসরকারি টিভি চ্যানেলে শোয়েব বলেছেন, “আমার মনে হয় না কপিল ভাই আমার বক্তব্য ঠিক বুঝতে পেরেছেন। এই সময় আর্থিক ভাবে সবাই চাপে রয়েছি। এখনই আয়ের জন্য আমাদের একত্রিত হয়ে চেষ্টা করতে হবে। বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীরা এখন ম্যাচ হলে তা দেখতে উন্মুখ হয়ে উঠবে। কপিল বলেছে যে ওঁর টাকার দরকার নেই। নিশ্চিত ভাবেই কপিলের টাকার প্রয়োজন নেই। কিন্তু বাকিদের তো তা রয়েছে। আমার মনে হয়, এই প্রস্তাব নিয়ে ভাবনাচিন্তা করা উচিত।”

শোয়েব আখতার আরও বলেছেন, “আমি বলেছি যে ইমরান খানের চেয়েও ভারতকে আমি বেশি চিনি। আমি প্রচুর জায়গায় গিয়েছি, প্রচুর মানুষের সঙ্গে কথা বলেছি। ভারতীয়রা কেমন, তা আমি এখানের মানুষদের বলি। আমাদের দুই দেশেই দারিদ্র্য রয়েছে। মানুষকে কষ্ট পেতে দেখলে তাই খুব কষ্ট হয়। একজন মানুষ ও মুসলিম হিসেবে যতটা সম্ভব সাহায্য করা আমার দায়িত্ব।”

Advertisement

আরও পড়ুন: সচিন-দ্রাবিড় থেকে সহবাগ-ধোনি, তারকাদের যে সব দ্বন্দ্বে ছড়িয়েছিল বিতর্ক

আরও পড়ুন: ‘ভারতের কাছে টেস্ট সিরিজ হার ছিল বিশাল ধাক্কা’​

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় শেষ বার ভারতে এসেছিলেন শোয়েব। তাঁর কথায়, “পাকিস্তানের পর ভারত থেকেই সবচেয়ে বেশি ভালবাসা পেয়েছি। তার জন্য আমি চিরদিন কৃতজ্ঞ। পুরো ভারত আমি সফর করেছি। হিমাচল প্রদেশ থেকে কেরল, কেরল থেকে উত্তরাখণ্ড ঘুরেছি। যদি পরের ছয় মাসে কিছু না হয় তবে আমাদের হাতে কী বিকল্প, সেটাই জানতে চেয়েছি আমি। ক্রিকেটের সঙ্গে যাঁরা জড়িত, সেই মানুষগুলো কী করবেন? যাঁদের জীবিকা ক্রিকেটের সঙ্গে জড়িত, তাঁরা কী করবেন? তাই টাকা সংগ্রহের জন্য ম্যাচ আয়োজন করাই একমাত্র বিকল্প পড়ে রয়েছে। হয়তো এটা সম্পর্ক উন্নতিতেও কাজে আসবে। বৃহত্তর দৃষ্টিকোণ থেকে এটা বলছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন