ICC World Cup 2019

ভারতীয় শিবিরে বড় ধাক্কা, তিন সপ্তাহের জন্য ছিটকে গেলেন ধওয়ন

অজিদের বিরুদ্ধে ম্যাচে নেথান কুল্টার-নাইলের একটা বল লাফিয়ে উঠে ধওয়নের বাঁ হাতের গ্লাভসে লেগেছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নটিংহ্যাম শেষ আপডেট: ১১ জুন ২০১৯ ১৪:১৪
Share:

চোট ছিটকে দিল ধওয়নকে।

বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে ধরা হচ্ছিল বিরাট কোহালির ভারতকে। পর পর দু’ ম্যাচে টিম ইন্ডিয়া মাটি ধরিয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষকে। সেই জয়ের রেশ কাটতে না কাটতেই ভারতের সাজঘরে বড় ধাক্কা। বুড়ো আঙুলের চোট ছিটকে দিল ভারতের ওপেনার শিখর ধওয়নকে।

Advertisement

অজিদের বিরুদ্ধে ম্যাচে নেথান কুল্টার-নাইলের একটা বল হঠাৎই লাফিয়ে উঠে ধওয়নের বাঁ হাতের গ্লাভসে লেগেছিল। বলের আঘাতে বুড়ো আঙুল ফুলে যায় বাঁ হাতি ওপেনারের। যন্ত্রণা নিয়েও ম্যাচ জেতানো শতরান করেন তিনি। ব্যাট করলেও ফিল্ডিং করেননি ধওয়ন। ড্রেসিং রুমে বসে আইস প্যাক ঘষতে দেখা যায় তাঁকে। আজ, মঙ্গলবার ধওয়নের আঙুলে স্ক্যান হয়। সেখানেই ধরা পড়ে তাঁর বুড়ো আঙুলে চিড় ধরেছে।

তিন সপ্তাহ বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে ধওয়নকে। তিন সপ্তাহ বিশ্রামের অর্থ হল চলতি বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন ধওয়ন। তিনি ছিটকে যাওয়ায় ভারতের ব্যাটিংয়ের ভারসাম্যটাই নষ্ট হয়ে গেল।

Advertisement

আরও পড়ুন: ২২ গজে শিখর ধওয়ন

আরও পড়ুন: জনপ্রিয় ক্রিকেটার কে? টুইটার দুনিয়া বিভক্ত ধোনি-কোহালিতে

বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্টব্রিজে নামছে ভারত। সেই ম্যাচে নতুন জুটিকে ওপেন করতে দেখা যাবে। শুধু কিউয়িদের বিরুদ্ধে নয়, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিরুদ্ধেও খেলতে পারবেন না ধওয়ন। জুলাই মাসে সুস্থ হয়ে ওঠার পরে কি প্রথম একাদশে দেখা যাবে তাঁকে? ধওয়নের বিশ্বকাপ অভিযান হয়তো এদিনই শেষ হয়ে গেল।

ধওয়নের চোটের ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটিতে পরিবর্তন আনা হবে। লোকেশ রাহুলকে কি রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পাঠিয়ে দেওয়া হবে? এরকম কথাই শোনা যাচ্ছে ক্রিকেটমহলে। ধওয়নের বিকল্পের নাম এখনও অবশ্য ঘোষণা করা হয়নি। দ্রুতই তা জানিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন