সর্বকালের জনপ্রিয় ক্রিকেটার কে? টুইটার ইন্ডিয়ার এই এক প্রশ্নে আড়াআড়ি ভাবে বিভক্ত হয়ে যায় টুইটার ব্যবহারকারীরা। কেউ বলছেন মহেন্দ্র সিংহ ধোনি, কেউ আবার গলা ফাটাচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহালির জন্য।  

বিশ্বকাপ জ্বরে আক্রান্ত ক্রিকেটবিশ্ব। দামামা বাজিয়ে এ বারের বিশ্বকাপ শুরু করেছে ভারত। এর মধ্যেই টুইটার ইন্ডিয়া জনমত পরীক্ষার জন্য একটি প্রশ্ন করেছিল। ভক্তদের বিচারে জনপ্রিয় ক্রিকেটার কে? এই প্রশ্নে বিখ্যাত সব ক্রিকেটারের নাম উঠে আসে। সচিন তেন্ডুলকর, কপিল দেব, সুনীল গাওস্করের পাশাপাশি এবি ডিভিলিয়ার্সের নাম ভক্তরা করলেও বেশির ভাগ ইউজাররা ভোট দিয়েছেন ধোনি ও কোহালিকে।

২৮ বছর পরে ধোনির নেতৃত্বে ভারত বিশ্বকাপ জেতে। আইসিসি-র সমস্ত ট্রফিই জেতা হয়ে গিয়েছে ধোনির। কিছুই আর অধরা নেই তাঁর। নেতৃত্ব এখন ছেড়ে দিয়েছেন ধোনি। বিরাট কোহালির দলের গুরুত্বপূর্ণ সদস্য এখনও মাহিই। উইকেটের পিছনে দাঁড়িয়ে গোটা দল পরিচালনা করেন তিনি। বোলারদের জন্য ফিল্ডিং সাজিয়ে দেন। তাঁর জন্য এখনও ভক্তদের রয়েছে ভালবাসা। ধোনি নাম উচ্চারণ করলেই সমর্থকদের মনে খেলা করে অন্য আবেগ।

আরও পড়ুন: ২২ গজে শিখর ধওয়ন

আরও পড়ুন:  ওয়ার্নারকে শট খেলতে না-দেওয়াই বড় প্রাপ্তি ভুবনেশ্বরের

কোহালি অবশ্য এখনও ধোনির মতো সাফল্য পাননি। ইংল্যান্ডে অগ্নিপরীক্ষা কোহালির। বিশ্বকাপে তাঁর দল ঠিকপথেই এগোচ্ছে। অনেক রেকর্ড ভেঙেছে কোহালির চওড়া ব্যাট। রানির দেশে শেষমেশ কি কোহালির হাতে উঠবে বিশ্বকাপ? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতের ক্রিকেটমহলে। তবে কোহালি ও ধোনিকে নিয়ে যে বিস্ফোরণ ঘটেছে টুইটারে, তাতেই প্রমাণিত এই দুই তারকা সোশ্যাল মিডিয়ায় দারুণ জনপ্রিয়। টুইটার ইন্ডিয়াও নিশ্চয় উত্তরটা পেয়ে গিয়েছে।