Hrithik Shokeen

IPL 2022: আনন্দবাজার অনলাইনের বিচারে রাজস্থান-মুম্বই ম্যাচের সেরা হৃত্বিক শোকিন

রাজস্থানের দুই ওপেনারকে ফিরিয়ে দেন তিনি। বল হাতে তিন ওভারে ৪৭ রান দিলেও যে দু’টি উইকেট নিয়েছেন, তা ম্যাচ ঘোরাতে সাহায্য করেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ২৩:৫৬
Share:

গুরুত্বপূর্ণ উইকেট নিলেন শোকিন ছবি আইপিএল

হৃত্বিক শোকিনকে রাজস্থান-মুম্বই ম্যাচের সেরা হিসেবে বেছে নিল আনন্দবাজার অনলাইন। তরুণ এই ক্রিকেটারকে বেছে নেওয়া হল বল হাতে তাঁর পারফরম্যান্সের কারণে। রাজস্থানের দুই ওপেনারকে ফিরিয়ে দেন তিনি। বল হাতে তিন ওভারে ৪৭ রান দিলেও যে দু’টি উইকেট নিয়েছেন, তা ম্যাচ ঘোরাতে সাহায্য করেছে।

রাজস্থান ইনিংসের পঞ্চম ওভারে বল করতে এসেছিলেন শোকিন। দ্বিতীয় বলেই তিনি তুলে নেন দেবদত্ত পাড়িক্কল। কায়রন পোলার্ডের হাতে ক্যাচ তুলে ফিরে যান পাড়িক্কল। তবে শোকিনের নেওয়া সবচেয়ে বড় উইকেট নিঃসন্দেহে জস বাটলারের।

Advertisement

১৬তম ওভারে বল করতে এসে প্রথম চারটি বলে বাটলার তাঁকে ছয় মারেন। এক সময় মনে হচ্ছিল যে এক ওভারে ছ’টি ছয় হবে। মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম সাক্ষাতে শতরান করেছিলেন বাটলার। এ দিনও শতরানের দিকেই এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু পঞ্চম বলের সময় রাউন্ড দ্য উইকেটে চলে যান শোকিন। পঞ্চম বল খেলতে পারেননি বাটলার। ষষ্ঠ বল ছিল অফস্টাম্পের থেকে কিছুটা দূরে। সেটি মারতে গিয়ে সূর্যকুমারের হাতে ক্যাচ দেন বাটলার। সেই সময় তাঁকে না তুলে নিলে রাজস্থান রান তো বাড়তই, চাপে পড়ত মুম্বইও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন