KKR

IPL 2022: আইপিএলে ওপেনিং জুটিতে রেকর্ড রাহুল-ডিককের

ওপেনিং জুটিতে সব থেকে বেশি রান উঠল আইপিএলের ম্যাচে। রাহুল এবং ডি’ককের ইনিংস চাপে ফেলে দিল কলকাতাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২২:০৭
Share:

ছবি: আইপিএল

শুরুতে সে ভাবে রান তুলতে পারছিলেন না লোকেশ রাহুল এবং কুইন্টন ডি’কক। কিন্তু ক্রিজে থাকলে যে রান আসবে, জানতেন দুই অভিজ্ঞ ব্যাটার। সেটাই ঘটল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। কোনও উইকেট না হারিয়ে ২১০ রান তুলল লখনউয়ের ওপেনিং জুটি।

আইপিএলের ইতিহাসে ওপেনিং জুটিতে এত রান কোনও দলের নেই। রাহুল এবং ডি’ককের তোলা ২১০ রানই রেকর্ড হয়ে রইল। তবে যে কোনও উইকেটে সব থেকে বেশি রানের জুটির তালিকায় রাহুলদের এই রান রইল তৃতীয় স্থানে। সবার উপরে বিরাট কোহলী এবং এবি ডিভিলিয়ার্সের ২২৯ রানের জুটি। ২০১৬ সালের আইপিএলে দ্বিতীয় উইকেটে সেই রান তুলেছিলেন তাঁরা। ওপেনিং জুটিতে এর আগের রেকর্ড ছিল জনি বেয়ারস্টো এবং ডেভিড ওয়ার্নারের। ২০১৯ সালে হায়দরাবাদের হয়ে এই রেকর্ড গড়েছিলেন তাঁরা। বেঙ্গালুরুর বিপক্ষে এই রান তোলেন বেয়ারস্টো এবং ওয়ার্নার।

Advertisement

জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ডটাও বিরাট এবং ডিভিলিয়ার্সের। ২১৫ রান তুলেছিলেন তাঁরা। দক্ষিণ আফ্রিকা এবং ভারতীয় ক্রিকেটারের জুটিতেই সব থেকে বেশি উঠছে বার বার। ওপেনিং জুটি হোক বা দ্বিতীয় উইকেটে, দক্ষিণ আফ্রিকা এবং ভারতীয় ক্রিকেটারের জুটিতেই উঠল সব চেয়ে বেশি রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন