Virat Kohli

কোহলি এখন বেশিই হাসছেন, কেন? ফাঁস করলেন বন্ধু ডিভিলিয়ার্স

কোহলিকে আরও বেশি স্বস্তিতে লাগছে এবং খেলাও আগের চেয়ে ভাল হয়েছে বলে মনে করেন এবি ডিভিলিয়ার্স। তাঁর মতে, কোহলির খেলার টেকনিকে খুব বেশি বদল হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৪:০৭
Share:

কেন কোহলি বেশি হাসছেন, জানালেন ডিভিলিয়ার্স। — ফাইল চিত্র

আইপিএলে দীর্ঘ দিন নেতৃত্ব দিয়েছিলেন বেঙ্গালুরুকে। তিন ফরম্যাটে জাতীয় দলেও অধিনায়কত্ব করেছেন। গত দেড় বছরে সব জায়গা থেকেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। এখন তাঁকে আরও বেশি স্বস্তিতে লাগছে এবং খেলাও আগের চেয়ে ভাল হয়েছে বলে মনে করেন এবি ডিভিলিয়ার্স। তাঁর মতে, কোহলির খেলায় খুব বেশি টেকনিকে বদল হয়নি। কিন্তু শরীরী ভাষায় অনেক বদলে এসেছে। তিনি এখন অনেক বেশি হাসছেন।

Advertisement

২০২১-এ টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়ে দেন কোহলি। তার পরে এক দিনের ক্রিকেটে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। ২০২২-এ দক্ষিণ আফ্রিকার কাছে হেরে টেস্ট অধিনায়কত্ব ছাড়েন। গত আইপিএলের আগে আরসিবির নেতৃত্বও ছেড়ে দেন। সে কারণেই এখন কোহলি অনেক বেশি শান্তিতে খেলতে পারছেন, মত এবিডির।

প্রাক্তন প্রোটিয়া ব্যাটার বলেছেন, “কোহলির মধ্যে খুব বেশি বদল দেখিনি। সব একই আছে। টেকনিক অসাধারণ। ক্রিজে ভারসাম্য দারুণ। এখনও ও সেই ‘ব্যস্ত’ ক্রিকেটার, যে অনেক শক্তি নিয়ে ক্রিজে নামে। এই মরসুমে ওকে অনেক বেশি তরতাজা দেখছি। বেশ কয়েকটা সাক্ষাৎকার দেখলাম যেখানে ওকে খুব হাসতে দেখেছি। এত হাসতে আগে দেখিনি।”

Advertisement

কাঁধের উপর থাকা বিরাট বোঝা কমে গিয়েছে বলেই কোহলি এতটা শান্ত রয়েছেন বলে মনে করেন ডিভিলিয়ার্স। তাই এত খোলামনে খেলতেও পারছেন। বলেছেন, “কোহলিকে রিল্যাক্স করতে অনেকটা সাহায্য করেছে নেতৃত্ব ছেড়ে দেওয়া। দারুণ অধিনায়ক ছিল। কিন্তু এতটা সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএলে নেতৃত্ব দিয়ে ক্লান্ত হয়ে পড়েছিল। পরিবার বা বন্ধুদের সঙ্গে সময় কাটাতে পারত না। এ বার ওর মন্ত্র হল মাঠে যাও এবং নিজেকে উপভোগ করো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন