Cricket

নেটে পন্থকে বল করাই সব থেকে কঠিন, বলছেন ইশান্ত

নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি পন্থ। একের পর এক সিরিজে ব্যর্থ হয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ১৯:০৩
Share:

ভারতের বোলিং আক্রমণের অন্যতম স্তম্ভ ইশান্ত। —ফাইল চিত্র।

দিল্লি ক্যাপিটালস-এর ব্যাটসম্যানদের নেটে বল করতে বেগ পেতে হয় না তাঁকে। কিন্তু ঋষভ পন্থকে বল করতে গেলেই যত সমস্যায় পড়েন ইশান্ত শর্মা।

Advertisement

বাঁ হাতি ব্যাটসম্যান-উইকেট কিপারকে ঠিক কোন জায়গায় বল ফেলতে হবে সেটাই বুঝে উঠতে পারেন না ভারতের এই পেসার। সোশ্যাল সাইটে ভক্তদের প্রশ্নের জবাবে ইশান্ত বলেছেন, ‘‘দিল্লি ক্যাপিটালসের সবাই দারুণ ব্যাটসম্যান। নেটে ওদের বিরুদ্ধে বল করতে আমার কোনও অসুবিধা হয় না। কিন্তু ঋষভ পন্থকে বল করা খুবই কঠিন। পন্থ যে কখন কোথায় মারবে, তা কেউই জানে না। হয়তো আমার মাথাতেই মারল।’’

সম্প্রতি নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি পন্থ। একের পর এক সিরিজে ব্যর্থ হয়েছেন তিনি। নিউজিল্যান্ড-এর বিরুদ্ধে টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে উইকেটের পিছনে দাঁড়াননি পন্থ।

Advertisement

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইপিএল

কিউয়িদের বিরুদ্ধে সীমীত ওভারের ম্যাচে লোকেশ রাহুল উইকেট কিপিং করেছেন। টেস্টে অবশ্য পন্থকে সুযোগ দেওয়া হয়। কিন্তু দু’ ম্যাচের টেস্ট সিরিজে পন্থ ব্যর্থ হন। আইপিএল-এ অবশ্য পন্থের থেকে মারকুটে ব্যাটিং দেখার জন্য মুখিয়ে ছিলেন অনেকে। গত বারের আইপিএল-এ তাঁর ব্যাট বহু ম্যাচ জিতিয়েছে দিল্লি ক্যাপিটালসকে। আইপিএল হলে নিন্দুকদের মুখ বন্ধ করে দিতে পারতেন পন্থ। কিন্তু আইপিএল কবে হবে, সেটাই এখনও পরিষ্কার নয়।

আরও পড়ুন: ‘আমার খেলা সবচেয়ে দ্রুতগতির স্পেল’, শোয়েবের ওভার টুইট করে বললেন পন্টিং

ফলে আইপিএল-এ ভাল পারফরম্যান্স তুলে ধরে আত্মবিশ্বাস যে আরও বাড়িয়ে নেবেন পন্থ, তা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন