Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইপিএল

মাস দু’য়েক বা  মাস তিনেক পরে পরিস্থিতি যদি কিছুটা স্বাভাবিক হয়, তখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ফের আইপিএল নিয়ে ভাবতে পারে।

 আইপিএল কবে হবে, তা নিয়ে ঘোর অনিশ্চয়তা।

আইপিএল কবে হবে, তা নিয়ে ঘোর অনিশ্চয়তা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ১৩:৫৯
Share: Save:

করোনার জন্য অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইপিএল। বুধবার সকালে আইপিএল-এর সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন আইপিএল-এর চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিন। ফ্র্যাঞ্চাইজি মালিকদের জানানো হয়, লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়ানোর ফলে গ্রীষ্মে যে সময় আইপিএল হওয়ার কথা, সেই সময়ে তা হওয়া অসম্ভব। মাস দু’য়েক বা মাস তিনেক পরে পরিস্থিতি যদি কিছুটা স্বাভাবিক হয়, তখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ফের আইপিএল নিয়ে ভাবতে পারে।

গত মাসেও বিসিসিআই আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। সেই সময় ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল পিছিয়েও দিয়েছিল বোর্ড। কারণ, তিন সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছিল দেশে। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই লকডাউনের মেয়াদই বাড়িয়ে দেন ৩ মে পর্যন্ত। যার ফলে ঘরোয়া ও আন্তর্জাতিক বিমান যোগাযোগ এবং যাতায়াত বন্ধ থাকছে মে মাসের গোড়া পর্যন্ত।

আরও পড়ুন: ফের চমক ইস্টবেঙ্গলের, দলে আসছেন আই লিগ জয়ী সবুজ-মেরুন তারকা

এই লকডাউনের আবহেও বোর্ড এক সময়ে ভেবেছিল যে, জুনের প্রথম সপ্তাহে ফাইনাল ধরে এক মাসের জন্য আইপিএল আয়োজনের কথা। নির্দিষ্ট কয়েকটি মাঠে গ্যালারি ফাঁকা রেখেই সমস্ত ম্যাচ আয়োজনের কথাও ভাবা হয়েছিল। কিন্তু, লকডাউনের মেয়াদ বেড়ে যাওয়ায় তা কার্যত অসম্ভব হয়ে পড়ে।

বুধবার পর্যন্ত ভারতে ১১ হাজারের বেশি মানুষের করোনা পজিটিভ এসেছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৪০০-র বেশি। সামাজিক দূরত্বের ব্যাপারে সরকারের তরফে নানা বিধিনিষেধ জারি রয়েছে তাই। যাতায়াতে নিষেধাজ্ঞা তো রয়েইছে। বিদেশি ক্রিকেটাররা নিজেদের দেশেই রয়েছেন লকডাউনে। ফলে, আইপিএল এই মুহূর্তে স্থগিত করা ছাড়া উপায় ছিল না।

আরও পড়ুন: খিদের জ্বালায় বাড়ির কাছে অজ্ঞান পরিযায়ী শ্রমিক, সাহায্য করলেন শামি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL IPL 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE