হৃদরোগে আক্রান্ত কপিল দেব, অ্যাঞ্জিওপ্লাস্টি হল দিল্লির হাসপাতালে

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে বিশ্বকাপ জয়ী ওই প্রাক্তন ক্রিকেটারের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২০ ১৪:১৪
Share:

হৃরোগ আক্রান্ত প্রাক্তন অলরাউন্ডার।

হৃদরোগে আক্রান্ত কপিল দেব। তাঁকে ভর্তি করা হয়েছে দিল্লির হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়কের। হাসপাতাল সূত্রে আরও বলা হয়েছে, কপিল এখন বিপন্মুক্ত এবং তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

Advertisement

কপিলের অসুস্থতার খবর প্রথম জানা যায় টুইটারে। লীনা ঠাকরে নামে এক ক্রীড়া সাংবাদিক তাঁর অসুস্থতার কথা জানিয়ে প্রথম টুইট করেন। সেই খবরই এখন গোটা দেশের কাছে উদ্বেগের কারণ হয়ে উঠেছে। বিশ্বকাপজয়ী ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কেমন আছেন তা জানতে উদ্বিগ্ন সকলেই। ক্রীড়া জগত থেকে শুরু করে সাধারণ মানুষ, সকলেই তাঁর শারীরিক সুস্থতা কামনা করছেন।

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হরিয়ানা হ্যারিকেনের। ১৯৮৩ সালে লর্ডসে ক্রিকেট ইতিহাসের অন্যতম চমকপ্রদ ঘটনা ঘটিয়েছিল কপিলের নেতৃত্বাধীন ভারত। মাত্র ১৮৩ রানের পুঁজি নিয়ে সেই সময়ের ভয়ঙ্কর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম বার বিশ্বকাপ (প্রুডেনশিয়াল কাপ) জিতেছিল ভারত। ওই টুর্নামেন্টেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৭৫ রানের ঝকঝকে ইনিংসও খেলেন কপিল। ১৩১টি টেস্টে মোট ৪৩৪টি উইকেট রয়েছে কপিলের ঝুলিতে। ২২৫টি এক দিনের ম্যাচে ২৫৩টি উইকেটও পেয়েছেন তিনি। টেস্টে এই অলরাউন্ডার করেছেন ৫ হাজার ২৫৮ রান। এক দিনের ক্রিকেটে তাঁর রয়েছে ৩ হাজার ৭৮৩ রান।

Advertisement

আরও পড়ুন: আবহাওয়ার দ্রুত উন্নতি, পুজোয় নিম্নচাপের বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ

আরও পড়ুন: বিহার ভোটে প্রচার শুরু নরেন্দ্র মোদী-রাহুল গাঁধীর, তরজায় উন্নয়ন

দেশের জার্সিতে শুধু ক্রিকেটই নয়, প্রাক্তন ভারত অধিনায়ক নেমেছেন গলফের মাঠেও। তাঁর অধিনায়কত্বেই প্রথম বিশ্বকাপের স্বাদ পেয়েছিল দেশবাসী। গলফেও ভারতের প্রতিনিধিত্ব করেছেন কপিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন