Wrestlers’ Protest

মোদী সরকারের পুলিশকে চিঠি সুপ্রিম কোর্টের, কুস্তিগিরদের এফআইআর নেওয়ার নির্দেশ

সুপ্রিম কোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছে যে, শুক্রবার এই মামলার শুনানি হবে। সেই সঙ্গে সুপ্রিম কোর্ট মনে করছে ব্রিজভূষণের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেছেন ভারতীয় কুস্তিগিররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১২:১৭
Share:

যন্তর মন্তরে আবার ধর্না শুরু করেছেন বজরং পুনিয়ারা। —ফাইল চিত্র

সুপ্রিম কোর্ট চিঠি দিল দিল্লি পুলিশকে। কুস্তিগিরদের তরফে বিজেপি সাংসদ তথা কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল। সুপ্রিম কোর্ট নোটিস পাঠিয়ে ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দেখতে চাইল। সুপ্রিম কোর্টের কাছে সাত জন কুস্তিগির আবেদন করেছিলেন ব্রিজভূষণের বিরুদ্ধে যাতে এফআইআর নেওয়া হয়।

Advertisement

সুপ্রিম কোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছে যে, শুক্রবার এই মামলার শুনানি হবে। সেই সঙ্গে সুপ্রিম কোর্ট মনে করছে ব্রিজভূষণের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেছেন ভারতীয় কুস্তিগিররা। সেই কারণেই এই মামলাটিকে গুরুত্ব দিচ্ছে সুপ্রিম কোর্ট। সোমবার দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছিলেন, সাতটি অভিযোগ করা হয়েছে ব্রিজভূষণের বিরুদ্ধে। সবক’টিরই তদন্ত করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে শক্তিশালী কোনও অভিযোগ এলেই এফআইআর দায়ের করা হবে।

যন্তর মন্তরে আবার ধর্না শুরু করেছেন দেশের বেশ কয়েক জন নামী কুস্তিগির। বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগাটদের দাবি, জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংহকে গ্রেফতার করতে হবে। ব্রিজভূষণের বিরুদ্ধে যে তদন্ত হয়েছে সেই রিপোর্টও সকলের সামনে প্রকাশ করার দাবি জানিয়েছেন তাঁরা। যত দিন না তাঁদের দাবি পূরণ হচ্ছে তত দিন তাঁরা ধর্না চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

Advertisement

বক্সার মেরি কমের নেতৃত্বে ছয় সদস্যের কমিটি ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করেছে। এপ্রিলের প্রথম সপ্তাহে নিজেদের রিপোর্ট জমা দিয়েছে তারা। কিন্তু সরকার এখনও সেই রিপোর্ট প্রকাশ্যে আনেনি। এখানেই আপত্তি কুস্তিগিরদের। তাঁদের এই ধর্নায় সব রাজনৈতিক দলকে যুক্ত হওয়ার ডাক দিয়েছেন বজরং। তিনি বলেছেন, ‘‘এ বার আমরা চাই যে কংগ্রেস, বিজেপি, আম আদমি পার্টির মতো সব দল আমাদের সমর্থন করুক। পাশে দাঁড়াক। সবাইকে স্বাগত। কারণ, আমরা কোনও রাজনৈতিক দলের নই। এই লড়াই কুস্তিগিরদের জন্য লড়াই।’’ এর আগে রাজনৈতিক দলগুলিকে তাঁদের ধর্না মঞ্চে যুক্ত করতে চাইছিলেন না কুস্তিগিররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন