Rahul Dravid

প্রাক্তনীদের আরও বেশি করে কোচিংয়ে চাইছে দ্রাবিড়ের সাফল্যে অনুপ্রাণিত পিসিবি

এ বার প্রাক্তন ক্রিকেটারদের আরও বেশি করে কোচিংয়ে আনতে চাইছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাক বোর্ড সূত্রে খবর, প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার ইউনিস খানকে পাকিস্তানের অনূর্ধ্ব ১৯ দলের কোচিংয়ের দায়িত্ব দেওয়া হতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:১৬
Share:

কোচ হিসেবেও অনুকরণযোগ্য। ছবি: পিটিআই

ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চের শক্তি এখন যে কোনও দলের কাছে ঈর্ষণীয়। শক্তিশালী রিজার্ভ বেঞ্চ গড়ে তোলার জন্য এই কৃতিত্ব অনেকটাই পাচ্ছেন ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলের কোচ রাহুল দ্রাবিড়। এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে এ বার প্রাক্তন ক্রিকেটারদের আরও বেশি করে কোচিংয়ে আনতে চাইছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

পাক বোর্ড সূত্রে খবর, প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার ইউনিস খানকে পাকিস্তানের অনূর্ধ্ব ১৯ দলের কোচিংয়ের দায়িত্ব দেওয়া হতে পারে। পাকিস্তানের হয়ে টেস্টে সর্বাধিক রান সংগ্রহকারী ইউনিস খান গত বছরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এই কাজে ইউনিসকে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি। সংবাদ মাধ্যমকে মানি জানিয়েছেন, রাহুল দ্রাবিড়, অ্যালান বর্ডার, রডনি মার্শদের মতো ‘গ্রেট’দের যে ভাবে তরুণ ক্রিকেটারদের মেন্টর করতে কাজে লাগানো হয়েছে, সে ভাবেই ভবিষ্যতের দল তৈরি করতে চান তাঁরা।

রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে চোখ ধাঁধানো সাফল্য পেয়েছে ভারতীয় জুনিয়র দল। শুধু মাত্র গত বছরে অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করাই নয়, সিনিয়র দলে একের পর এক খেলোয়ারের জোগানও দিয়ে চলেছেন তিনি। অস্ট্রেলিয়াতেও সম্প্রতি প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে যুক্ত করা হয়েছে সিনিয়র দলের কোচিং টিমে। এই ধারা মেনেই ইউনিস খানের সঙ্গে প্রাক্তন পাক ব্যাটসম্যান ও অধিনায়ক মহম্মদ ইউসুফকে লাহৌরের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ করার কথা ভাবছে পাক ক্রিকেট বোর্ড, জানিয়েছেন এহসান মানি।

Advertisement

আরও পড়ুন: ২০১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে দেবে পাকিস্তান, মত এই প্রাক্তন পাক অধিনায়কের

আরও পড়ুন: সমকামী মন্তব্যে কড়া পদক্ষেপ আইসিসির, ৪ ম্যাচ নির্বাসিত ক্যারিবিয়ান পেসার শ্যানন গ্যাব্রিয়েল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন