Novak Djokovic and Virat Kohli

জোকোভিচের মুখে কোহলির নাম! রবিবার অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগে বিরাট-স্তুতি নোভাকের

অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগের দিন সেই নোভাক জোকোভিচের মুখে বিরাট কোহলির কথা। ভূয়সী প্রশংসা করলেন ভারতের ক্রিকেটারের। কেন বিরাটের কথা বললেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ২১:০১
Share:

নোভাক জোকোভিচ এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

দু’দিন আগেই মেলবোর্নে প্রদর্শনী ম্যাচে ক্রিকেট খেলেছিলেন স্টিভ স্মিথের সঙ্গে। অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগের দিন সেই নোভাক জোকোভিচের মুখে বিরাট কোহলির কথা। ভূয়সী প্রশংসা করলেন ভারতের ক্রিকেটারের। জানালেন, মাঝেসাঝে কোহলির সঙ্গে বার্তা চালাচালিও হয় তাঁর।

Advertisement

ভারতের প্রাক্তন টেনিস খেলোয়াড় সোমদেব দেববর্মনের সঙ্গে আলাপচারিতায় জোকোভিচ বলেছেন, “গত কয়েক বছর ধরেই বিরাট কোহলি এবং আমি একে অপরকে বার্তা পাঠাই। এখনও পর্যন্ত মুখোমুখি দেখা হওয়ার সুযোগ হয়নি। কিন্তু আমার সম্পর্কে কোহলি যে ভাল ভাল কথা বলেছে, এটা শুনেই গর্ববোধ করছি। ওর কেরিয়ার এবং যা কিছু অর্জন করেছে তাকে আমি সম্মান করি।”

জোকোভিচ জানিয়েছেন, কোনও দিন ভারতে এলে তার আগে ক্রিকেট খেলাটা একটু ভাল করে শিখে নেবেন, যাতে লজ্জায় না পড়তে হয়। হাসতে হাসতে সার্বিয়ার তারকার জবাব, “আমি ক্রিকেট খেলা শুরু করেছি। কিন্তু খুব ভাল খেলতে পারি না। অস্ট্রেলিয়াতে ক্রিকেট খেলা খুব বড় মাপের। ভারতে তো বটেই। ধরে নিন, ভারতে যাওয়ার আগে আমি নিজের ক্রিকেট খেলাটা আরও ভাল করে নেব। গিয়ে যাতে লজ্জায় না পড়ি।”

Advertisement

ভারতে আবার আসার ইচ্ছেও প্রকাশ করেছেন জোকোভিচ। বলেছেন, “এর আগে একবারই ভারতে গিয়েছি। সেটাও ১০-১১ বছর আগে। দিল্লিতে দু’দিনের জন্য প্রদর্শনী ম্যাচ খেলতে এসেছিলাম। খুব কম দিন ছিলাম। আশা করি ভবিষ্যতে আবার আসব। ভারতের এত ইতিহাস, এত সংস্কৃতি রয়েছে। অসাধারণ দেশ।”

রবিবার জোকোভিচের প্রতিপক্ষ কোয়ালিফায়ার দিনো প্রিজিমিচ। ১১তম অস্ট্রেলিয়ান ওপেন জেতার লক্ষ্যে নামছেন জোকোভিচ। তার আগে কব্জির ব্যথা নিয়ে একটু চিন্তিত। তবে জোকোভিচের আশা, কোনও সমস্যা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন