Coal Smuggling Scam

কয়লা পাচারকাণ্ডে লালা ঘনিষ্ঠ রত্নেশের আবার ১৪ দিনের জেল হেফাজত, নির্দেশ আদালতের

সোমবার আসানসোল সংশোধনাগার থেকে রত্নেশকে সিবিআই আদালতে হাজির করানো হয়। এর আগে তাঁকে আসানসোল বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয়েছিল। বিচারক ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০৮
Share:

মামলার পরবর্তী শুনানি ১৩ মার্চ। ফাইল চিত্র ।

কয়লা পাচারকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত রত্নেশ বর্মাকে আবার ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। সোমবার আসানসোলে বিশেষ সিবিআই আদালতের বিচারক না থাকায় আসানসোল অতিরিক্ত দায়রা আদালতে এই মামলার শুনানি হয়। রত্নেশের তরফে জামিনের আবেদন করা হয়নি। তাই বিচারক রত্নেশকে আবার ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি ১৩ মার্চ।

Advertisement

সোমবার আসানসোল সংশোধনাগার থেকে রত্নেশকে সিবিআই আদালতে হাজির করানো হয়। এর আগে তাঁকে আসানসোলে বিশেষ সিবিআই আদালতে হাজির করানো হয়েছিল। সেই বারও বিচারক রত্নেশকে ১৪ দিন জেল হেফাজত রাখার নির্দেশ দিয়েছিলেন। সোমবার সেই জেল হেফাজতের মেয়াদ শেষ হওয়ার তাঁকে হাজির করানো হয় আদালতে।

কয়লা পাচার মামলায় রত্নেশকে ‘ফেরার’ ঘোষণা করেছিল বিশেষ সিবিআই আদালত। ২০১৯ এবং ২০২০ সালেও তাঁর বিরুদ্ধে পর পর দু’বার জারি হয় লুক আউট নোটিসও। বহু দিন ধরেই তাঁর খোঁজ চালাচ্ছিলেন তদন্তকারীরা। শেষ পর্যন্ত গত ৩১ জানুয়ারি আদালতে আত্মসমর্পণ করেন তিনি। কয়লা পাচারকাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার ঘনিষ্ঠ রত্নেশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন