TMC

Coal Scam: সিবিআই দফতরে তৃণমূল বিধায়ক শওকত মোল্লা, প্রথম বার এড়িয়ে ছিলেন হাজিরা

গত ২৭ মে প্রথম বার শওকতকে ডেকে পাঠায় সিবিআই। কিন্তু পূর্ব নির্ধারিত কাজ আছে জানিয়ে সেই দফায় হাজিরা দেননি তিনি। বুধবার ফের ডাকে সিবিআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১২:৩১
Share:

ফাইল ছবি।

সিবিআইয়ের মুখোমুখি ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক তথা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক শওকত মোল্লা। কয়লা পাচার মামলায় তাঁকে বুধবার সকাল ১০টায় তাঁকে তলব করেছিল সিবিআই। সেই মতো তিনি নিজাম প্যালেসে সিবিআইয়ের কার্যালয়ে হাজির হন।

Advertisement

এর আগে গত ২৭ মে শওকতকে চিঠি দিয়ে ডেকে পাঠায় সিবিআই। তাঁকে পাসপোর্ট, ভোটার কার্ড, প্যান কার্ড ও আধার নিয়ে নিজাম প্যালেসে হাজির হতে বলা হয়েছিল। আনতে বলা হয়েছিল তাঁর ব্যাঙ্ক লেনদেনের যাবতীয় নথিও। তা ছাড়া তাঁর নামে যদি কোনও ব্যবসা বা কোনও ঋণ থাকে— তারও পূর্ণাঙ্গ বিবরণ-সহ তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু পূর্ব নির্ধারিত কাজ আছে জানিয়ে, সেই দফায় হাজিরা দেননি তিনি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে ১৫ দিন সময় চান তিনি। তার পর আবার তাঁকে নোটিস পাঠায় সিবিআই। সেই নোটিসেই সাড়া দিয়ে বুধবার তিনি হাজির হলেন নিজাম প্যালেসে। প্রসঙ্গত, এই মামলায় এর আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করেছে ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি)। মঙ্গলবারই অভিষেকের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরাকেও জেরা করেছে সিবিআই।

তদন্তকারীরা জানতে পেরেছেন, আসানসোলের কয়লা খনি থেকে অবৈধ ভাবে তোলা কয়লা পৌঁছে যেত দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন ইট ভাটায়। তার সঙ্গে শওকতের কোনও যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই শওকতকে তলব বলে সিবিআই সূত্রে খবর। যদিও সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন তৃণমূল বিধায়ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন