ক্যাবচালককে খুনে জামিন নয় অভিযুক্তের 

এ দিন জামিনের আবেদনের শুনানিতে প্রকাশের আইনজীবী সৌম্য বসুরায়চৌধুরী দাবি করেন, খুনের মামলায় রূপেশ জামিন পেয়েছেন। একই কারণে তাঁর মক্কেলেরও জামিন পাওয়া উচিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৯ ০১:৫৬
Share:

প্রতীকী ছবি।

অ্যাপ-ক্যাবের চালককে খুন করে তাঁর গাড়ি ছিনতাইয়ের ঘটনায় অন্যতম প্রধান অভিযুক্ত প্রকাশ সাউয়ের জামিনের আবেদন নাকচ করে দিল কলকাতা হাইকোর্ট। সোমবার বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি মনোজিৎ মণ্ডলের ডিভিশন বেঞ্চ ওই আবেদন নাকচ করে।

Advertisement

সরকারি কৌঁসুলি অরুণ মাইতি ও তৃণা মিত্র জানান, হাওড়ার ঘুসুড়ির বাসিন্দা অরুণ ঘোষ গাড়ি কিনে তাঁর নাম একটি অ্যাপ-ক্যাব সংস্থায় নথিভুক্ত করান। নিজেই গাড়ি চালাতেন। ২০১৬ সালের ১১ মার্চ রাতে প্রকাশ ও তাঁর বন্ধু অনিল প্রধান অরুণের গাড়ি ভাড়া করে উলুবেড়িয়া যাচ্ছিলেন। দু’জনেই ওড়িশার সম্বলপুরের বাসিন্দা। মাঝরাস্তায় অরুণকে খুন করে তাঁর দেহটি জাতীয় সড়কের ধারে ফেলে দিয়ে ওই দু’জন গাড়ি নিয়ে পালান বলে অভিযোগ। পুলিশ তিন মাস পরে দু’জনকে গ্রেফতার করে। অরুণের গাড়িটি পরে যাঁকে বিক্রি করা হয়েছিল, রূপেশ প্রসাদ নামে ওড়িশার সেই বাসিন্দাকেও চোরাই গাড়ি কেনার অভিযোগে গ্রেফতার করা হয়। রূপেশ পরে জামিন পান। অনিল এখনও জেল হেফাজতেই আছেন।

এ দিন জামিনের আবেদনের শুনানিতে প্রকাশের আইনজীবী সৌম্য বসুরায়চৌধুরী দাবি করেন, খুনের মামলায় রূপেশ জামিন পেয়েছেন। একই কারণে তাঁর মক্কেলেরও জামিন পাওয়া উচিত। সরকারি কৌঁসুলিরা জামিনের বিরোধিতা করে জানান, নিম্ন আদালতে বিচার শুরু হয়েছে। অন্যতম প্রধান অভিযুক্ত জামিন পেলে গা-ঢাকা দেবেন। তা ছাড়া, রূপেশ ছিনতাই করা গাড়ি কিনেছিলেন, খুন করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন