Kolkata news

কোন তলায় কারা? চ্যালেঞ্জের মুখে সেই উচ্ছল!

বর্তমানে নতুন হস্টেলে মোট তিনটিতলা নিয়েথাকেনস্নাতকোত্তরের ছাত্রীরা। এই মুহূর্তে তাঁরা কেউ হস্টেল ছাড়তে নারাজ। আরও তিনটি তলা বরাদ্দ প্রথম বর্ষের পড়ুয়াদের জন্য। তাঁদেরকে কী ভাবে দু’টি তলায় রাখা হবে, সেটাও স্পষ্ট নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৮ ১৫:২৭
Share:

মেডিক্যাল কলেজের অধ্যক্ষ উচ্ছল ভদ্র। —নিজস্ব চিত্র।

মেডিক্যালের হস্টেল সমস্যা মিটেও যেন মিটল না! অধ্যক্ষের পদে ফিরে এসেই নতুন চ্যালেঞ্জের মুখে পড়লেন উচ্ছল ভদ্র। অনশন উঠেছে ঠিকই, কিন্তু হস্টেলের কোন কোন তলা কী ভাবে সিনিয়র, স্নাতকোত্তর এবং প্রথম বর্ষের পড়ুয়াদের মধ্যে ভাগাভাগি হবে তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

বর্তমানে নতুন হস্টেলে মোট তিনটি তলা নিয়ে থাকেন স্নাতকোত্তরের ছাত্রীরা। এই মুহূর্তে তাঁরা কেউ হস্টেল ছাড়তে নারাজ। আরও তিনটি তলা বরাদ্দ প্রথম বর্ষের পড়ুয়াদের জন্য। তাঁদেরকে কী ভাবে দু’টি তলায় রাখা হবে, সেটাও স্পষ্ট নয়।

সিনিয়র পড়ুয়াদের দুটো তলা দিতে হলে, স্নাতকোত্তর এবং প্রথম বর্ষের পড়ুয়াদের বরাদ্দ থেকেই একটি করে তলানিতে হবে। এই পরিস্থিতিতে সমস্যা সমাধান করতে হবে সেই উচ্ছল ভদ্রকেই। যিনি নতুন ভবনে সিনিয়র পড়ুয়াদের ঘর দিতেই রাজি ছিলেন না।যদিও মেডিক্যাল কলেজে অধ্যক্ষের পদে দ্বিতীয় ইনিংস শুরু করে এখন অনেকটাই সতর্ক উচ্ছল। মঙ্গলবার তিনি বলেন, “সবে তো দায়িত্ব নিলাম। কোনও সমস্যা হওয়ার কথাই নয়। সব কিছু খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।”

Advertisement

আরও পড়ুন: মন্ত্রীর বিবৃতিতেও অনশন ‘প্রতীকী’

তাদের ঘর ছেড়ে দেওয়ার প্রসঙ্গে ক্ষোভ উগরে দিচ্ছেন ছাত্রীরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রী বলেন, “কোথায় আমাদের জায়গা দেওয়া হবে জানি না। কাউকে না কাউকে চলে যেতে তো হবেই। কোনও কিছুই স্পষ্ট নয়।”যদিও আন্দোলনকারীরা স্নাতকোত্তরের ছাত্রীদের পাশেই দাঁড়িয়েছেন। শেখ মহম্মদ সাগির নামে এক ছাত্র বলেন, “দিদিরা ওখান থেকে চলে যাক আমরাও চাই না। প্রথম বর্ষের ছাত্রদের বরাদ্দের তিনটির মধ্যে একটি তলা আমাদের দেওয়া হোক। বাকি একটি তলায় দেওয়া হোক অতিথিদের বরাদ্দ থেকে। তাহলেই সমস্যার সমাধান হয়ে যাবে।”

নয়া হস্টেলে অতিথিদের জন্য দুটো তলা বরাদ্দ রয়েছে। একটি তলায় রয়েছে মেস এবং ক্যান্টিনের জন্য। যদিও হাসপাতালের এক আধিকারিক বলেন, “এতে সমস্যা হওয়ার কারণ নেই। কাউকে না সরিয়ে স্নাতকোত্তর, সিনিয়র এবং প্রথম বর্ষের পড়ুয়াদের দু’টি করে তলায় রাখা যায় কিনা, তা নিয়ে চিন্তাভাবনা শুরু হয়েছে। তবে মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়ার আইনের কথাটাও মানতে হবে। একসঙ্গে রাখতে গিয়ে আবার একই ঘরে তিন জনের বেশি রাখা যাবে না।”

আরও পড়ুন: অনশন উঠতেই বদলি স্বাস্থ্যসচিব-সহ দুই কর্তা

আন্দোলনকারীদের কথায়, “আবার দায়িত্বে এসেছেন উচ্ছল ভদ্র। ওঁর সঙ্গে দেখা করে দ্রুত কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করার দাবি জানাব। যাই হোক আমাদের দু’টি তলাই লাগবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন