TMC

অভিষেকের নির্দেশের পর তৃণমূলের কোর কমিটির বৈঠক বীরভূমে, ডাক কেষ্ট-ঘনিষ্ঠ সেই কেরিমকে

তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ কেরিমের বাড়িতেও গরু পাচার মামলায় তল্লাশি চালিয়েছে সিবিআই। তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নানুর শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৮:১০
Share:

অভিষেক তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে বীরভূম এসেছিলেন। সফরের শেষে বীরভূম জেলা কোর কমিটির সঙ্গে একটি বিশেষ বৈঠক করেন। —ফাইল চিত্র।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বীরভূম সফরের পরই বোলপুর কার্যালয়ে কোর কমিটির বৈঠক ডাকল তৃণমূল। সেই বৈঠকে ডাকা হল নানুরের তৃণমূল নেতা তথা জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খানকেও। অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ এই নেতাকে অভিষেক ইস্তফা দিতে বলেছিলেন বলে তৃণমূল সূত্রে খবর। রবিবার এ নিয়েই একটি বৈঠক ডাকা হয়েছে।

Advertisement

অভিষেক তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে বীরভূম এসেছিলেন। সফরের শেষে বীরভূম জেলা কোর কমিটির সঙ্গে একটি বিশেষ বৈঠক করেন। তার পরই তৃণমূলের একটি সূত্র্রে জানা যায় কেরিমকে ইস্তফা দেওয়ার নির্দেশের বিষয়টি জানা যায়। রবিবারের এই কোর কমিটির বৈঠকে কেরিমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে তৃণমূল সূত্রে খবর। পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে অভিষেক যে সব নির্দেশিকা দিয়েছেন তা নিয়েও কোর কমিটির মধ্যে আলোচনা হবে। বেশ কিছু দলীয় কর্মসূচির নির্দেশিকা জারি হবে বলে খবর।

বীরভূম রাজনৈতিক মহলে কেরিম বেশ পরিচিত নাম। তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ কেরিমের বাড়িতেও গরু পাচার মামলায় তল্লাশি চালিয়েছে সিবিআই। তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। কেরিমের বিরুদ্ধে জোর করে জমি দখলেরও অভিযোগ রয়েছে। ওই প্রেক্ষিতে তাঁকে জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষের পদ থেকে সরানোর নির্দেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তৃণমূল সূত্রে এ-ও খবর, দুবরাজপুরের তৃণমূল ব্লক সভাপতি ভোলা মিত্রকেও সতর্ক করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন