Bengaluru

বেঙ্গালুরু থেকে ধৃত খাগড়াগড়ের চক্রী হাবিবুর

এনআইএ সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক মাস ধরেই বেঙ্গালুরু শহরের উপকণ্ঠে বাঙালি শ্রমিকদের মধ্যে মিশে গিয়ে লুকিয়ে ছিল বোলপুরের মুলকা শান্তিপল্লির বাসিন্দা হাবিবুর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০১৯ ২০:২০
Share:

গ্রেফতার হাবিবুর রহমান। —নিজস্ব চিত্র

কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর হাতে তিন বাংলাদেশি-সহ চার নব্য জেএমবি গ্রেফতার হওয়ার দিনই বেঙ্গালুরু থেকে খাগড়াগড় বিস্ফোরণের ঘটনায় ওয়ান্টেড হাবিবুর রহমানকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

Advertisement

বেঙ্গালুরু থেকেই গত বছর গ্রেফতার করা হয়ে হয়েছিল জেএমবি-র অন্যতম শীর্ষ নেতা জহিদুল শেখ ওরফে কওসর এবং মুস্তাফিজুর রহমানকে। সেই সময় পালিয়ে গিয়েছিল হাবিবুর। মঙ্গলবার তাকেই গ্রেফতার করা হয়েছ।

এনআইএ সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক মাস ধরেই বেঙ্গালুরু শহরের উপকণ্ঠে বাঙালি শ্রমিকদের মধ্যে মিশে গিয়ে লুকিয়ে ছিল বোলপুরের মুলকা শান্তিপল্লির বাসিন্দা হাবিবুর। কওসরের ঘনিষ্ঠ হবিবুর জেএমবি-র অন্য এক শীর্ষ নেতা সালাউদ্দিন সালেহিনের ঘনিষ্ঠ, দাবি এনআইএ-র। গোয়েন্দাদের আশা হাবিবুরকে জেরা করে সালাউদ্দিন সম্পর্কে তথ্য মিলবে। গোয়েন্দাদের দাবি, কওসরের মতো হাবিবুরও বুদ্ধগয়া বিস্ফোরণে যুক্ত ছিল। তাকে এ দিন বেঙ্গালুরুর আদালতে পেশ করা হয়। ট্রানজিট রিমান্ডে তাকে কলকাতায় নিয়ে আসা হবে। হাবিবুরের নাম রয়েছে খাগড়াগড় বিস্ফোরণ মামলার চার্জশিটেও।

Advertisement

আরও পডু়ন: লোকসভায় ‘কাটমানি’ বিতর্ক তুলে মমতাকে তীব্র কটাক্ষ দিলীপ ঘোষের

আরও পডু়ন: আজ ২৫ জুন, এই দিনেই দেশের আত্মাকে পিষে মারা হয়েছিল, জরুরি অবস্থা নিয়ে খোঁচা মোদীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন