Rabindranath Ghosh

‘বিমানে সব বিজেপির লোক ভর্তি’, কোচবিহার যাত্রা ‘বাতিল’ করলেন তৃণমূলের রবীন্দ্রনাথ

সোমবার রাতে ফেসবুকে একটি পোস্ট করে রবীন্দ্রনাথ লেখেন, ‘‘অনিবার্য কারণবশত আগামী কালকের কলকাতা-কোচবিহার বিমান যাত্রা বাতিল করা হল।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০২:০৯
Share:

রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। ফাইল ছবি।

কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা চালু করার কৃতিত্ব কার, তা নিয়ে তৃণমূল-বিজেপি-র মতানৈক্য চরমে। তারই মধ্যে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ জানিয়ে দিলেন ২১ ফেব্রুয়ারি, মঙ্গলবার কলকাতা থেকে কোচবিহারের প্রথম উড়ানে থাকবেন না তৃণমূল নেতৃত্ব। বিমানে আসন বণ্টন নিয়ে মতের অমিলের জেরে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন রবি।

Advertisement

সোমবার রাতে ফেসবুকে একটি পোস্ট করে রবীন্দ্রনাথ লেখেন, ‘‘অনিবার্য কারণবশত আগামী কালকের কলকাতা-কোচবিহার বিমান যাত্রা বাতিল করা হল।’’ এর পর আনন্দবাজার অনলাইনকে তিনি ফোনে বলেন, “বিমানে সব বিজেপির লোকজন ভর্তি। তাই আমরা যাব না।” এই বিষয়ে বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, “কোচবিহারের পাঁচ জন বিধায়ক ওই বিমানে কলকাতা থেকে কোচবিহার আসছেন। তৃণমূলের কেউ থাকছেন কি না সেই বিষয়ে জানা নেই।”

মঙ্গলবার চালু হবে কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা। বিমানের উদ্বোধনে থাকতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি সূত্রে খবর, মঙ্গলবার দুপুর ১২টায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিজেপি রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে এই বিমান পরিষেবা চালু করার পিছনে তৃণমূল ও বিজেপি— দু’পক্ষই নিজেদের কৃতিত্ব তুলে ধরতে চাইছে। বিজেপির দাবি, রাজ্য সরকার বহু চেষ্টা করেও কোচবিহারে বিমান নামাতে পারেনি। শেষমেশ কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের উদ্যোগেই তা চালু হচ্ছে। অন্য দিকে, তৃণমূলের দাবি, রাজ্য সরকারের সহযোগিতা ছাড়া এই বিমান পরিষেবা চালু করা অসম্ভব ছিল।

১৫ ফেব্রুয়ারি কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা চালু হওয়ার কথা ছিল। কিন্তু তা বাস্তবায়িত করা যায়নি। অবশেষে মঙ্গলবার সাধারণ যাত্রীদের জন্য এই বিমান পরিষেবা চালু হতে চলেছে। প্রাথমিক ভাবে কেন্দ্রের ভর্তুকিতে টিকিটের দাম থাকবে ৯৯৯ টাকা। আভাস মিলেছে, বড় জোর এক মাস কেন্দ্রের ভর্তুকিতে বিমান পরিষেবা চালু থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন