China

করোনাভাইরাসে আক্রান্তদের জন্য ১০ দিনে গড়ে ওঠা হাসপাতাল চালু চিনে

চিনের প্রশাসনের তরফে জানানো হয়েছে ২৪ জানুয়ারি হাসপাতাল তৈরির কাজ শুরু হয়। ২ ফেব্রুয়ারি কাজ শেষ হয়। সোমবার ৩ ফেব্রুয়ারি সেটিতে চিকিত্সার কাজ শুরু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০ ১৯:০৯
Share:

উহান হুশেনশান হাসপাতাল। ছবি: পিটিআই।

মাত্র ১০ দিনে তৈরি হয়ে গেল এক হাজার শয্যার একটি আস্ত একটি হাসপাতালকরোনাভাইরাসের মোকাবিলা করতে চিনের উহান প্রদেশে হুশেনশান হাসপাতালটি গড়ে তোলা হয়েছে। দ্রুত হাসপাতাল তৈরির খবর আগেই প্রকাশ্যে এসেছিল। সোমবার নবনির্মিত এই হাসপাতালে চিকিত্সক ও চিকিত্সা কর্মীরা কাজ শুরু করেছেন।

Advertisement

কী ভাবে দ্রুত এই হাসপাতালটি গড়ে উঠেছে তার কয়েকটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছে। চিনের প্রশাসনের তরফে জানানো হয়েছে ২৪ জানুয়ারি হাসপাতাল তৈরির কাজ শুরু হয়। ২ ফেব্রুয়ারি কাজ শেষ হয়। সোমবার ৩ ফেব্রুয়ারি সেটিতে চিকিত্সার কাজ শুরু হয়েছে।

কয়েক মিনিটের ভিডিয়োতে তুলে ধরা হয়েছে ১০ দিন ধরে টানা কী ভাবে কাজ করে গড়ে তোলা হয়েছে হাসপাতালটি। বড় বড় কংক্রিটের ব্লক এনে জুড়ে দেওয়া হয়েছে। সেগুলি এক একটি বড় বড় কামরার সমান। তারপর অন্যান্য সরঞ্জাম লাগিয়ে দেওয়া হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে রুমগুলির জন্য এসি-ও বসানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: এই প্রথম নয়, নতুন নতুন রূপে ফিরে আসে আতঙ্কের করোনাভাইরাস

আরও পড়ুন: পোষা জোঁক-কে হাত থেকে রক্ত খাওয়ানোর দৃশ্য ফের উঠে এল সোশ্যাল মিডিয়ায়

দেখুন সেই ভিডিয়ো:

আরও পড়ুন: ফলোয়ার বাড়ানোর জন্য এই সব করছেন সাক্ষী, ফাঁস করে দিলেন ধোনি

দেখুন হাসপাতাল তৈরির সেই ভিডিয়ো:


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন