National park

সাপ খাচ্ছে কাঠবিড়ালি! দেখেছেন কখনও?

সাপের মতো বিষাক্ত প্রাণীর সঙ্গে শান্তশিষ্ট কাঠবিড়ালির না পেরে ওঠাটাই স্বাভাবিক। কিন্তু সেই ধারণাকে ভেঙে চুরমার করে দিল সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হওয়া একটি পোস্ট।

Advertisement

সংবাদ সংস্থা

নিউইয়র্ক শেষ আপডেট: ২৫ মে ২০১৯ ১৩:১৯
Share:

সাপ খাচ্ছে কাঠিবিড়ালি। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

সাপ ও কাঠবিড়ালির মধ্যে যদি লড়াই হয় তাহলে কে জিতবে বলে আপনার মনে হয়? এই প্রশ্নের উত্তরে ১০০ জনের মধ্যে ৯৯ জনই হয়ত বাজি ধরবেন সাপের হয়ে। কারণ সাপের মতো বিষাক্ত প্রাণীর সঙ্গে শান্তশিষ্ট কাঠবিড়ালির না পেরে ওঠাটাই স্বাভাবিক। কিন্তু সেই ধারণাকে ভেঙে চুরমার করে দিল সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হওয়া একটি পোস্ট।

Advertisement

আমেরিকার ন্যাশনাল পার্ক সার্ভিসের ফেসবুক পেজে করা হয়েছে সেই পোস্ট। পোস্টের সেই ছবিতে দেখা যাচ্ছে, প্রায় দু’হাত লম্বা একটি সাপকে ধরে খাচ্ছে একটি কাঠবিড়ালি। ঘটনাটি গুয়েদালুপ মাউন্টেন ন্যাশনাল পার্কের।

ওই ঘটনার ছবি পোস্ট করে লেখা হয়েছে, ‘চেহারা দেখে একে মোটেও নিরীহ ভাববেন না। কারণ, সাধারণত ফল, শাক-সবজি, বাদাম খেয়ে থাকলেও খুব খিদে পেলে এই বিশেষ প্রজাতির কাঠবেড়ালি কিন্তু পাখির ডিম, টিকটিকি, সাপ খেয়ে পেট ভরায় অনায়াসে।’ যেমন, এই ছবিতে প্রায় দু’হাত লম্বা সাপটিকে দু’হাতে ধরে আরাম করে চিবিয়ে চিবিয়ে খাচ্ছে সে! সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন জাতীয় পার্কের কর্মীরাই।

Advertisement

এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরই তা ভাইরাল হয়েছে। লাইক ও কমেন্টের বন্যায় ভেসে গিয়েছে পোস্টটি। অনেকেই মজা করে বলেছেন, ‘সাপ খাচ্ছে রামচন্দ্রের সেতুবন্ধনের সময়ের বন্ধু! এ বার তো কাঠবিড়ালিকে দেখছি ভয় পেতেই হবে!’

আরও পড়ুন: এক সঙ্গে ছ’টি বাচ্চার জন্ম দিলেন পোল্যান্ডের মহিলা

আরও পড়ুন: গুজরাতের বহুতলে আগুন, আতঙ্কে ঝাঁপ ছাত্রদের, মৃত্যু অন্তত ১৯ জনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন