২৯ নভেম্বর ২০২২
ananda utsav 2022

সেরা সর্বজনীনের শিরোপা কার? শেষ মুহূর্তে খেলা ঘুরিয়ে দিতে পারে আপনার ভোট

তিলোত্তমার সেরা একশ’র মধ্যে থেকে প্রথম তিনটি সর্বজনীনকে জেতাতে অবশ্যই অংশগ্রহণ করুন এই ভোটিংয়ে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪৪
Share: Save:

সকাল থেকে রোদেলা আকাশ, পঞ্জাবি আর শড়িতে ভরে উঠেছে মণ্ডপ। পুজোর ঠিক মধ্যিখানে দাঁড়িয়ে আমরা। সেই সঙ্গে চলছে শেষ মুহূর্তের লড়াই।

আনন্দবাজার অনলাইন ও টেলিগ্রাফ অনলাইন মাই কলকাতা আয়োজিত ‘সেরা সর্বজনীন’ ২০২২ পাওয়ার্ড বাই ক্যাডবেরি, কো-পাওয়ার্ড বাই নিকন ও ক্রোমা - এর দৌড়ে শেষ পর্যন্ত কারা বিজোয়াল্লাস করবে, তা এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। আমাদের অন্যান্য সহযোগিরা হল, হ্যাভেলস (লয়েড), হলদিরাম প্রভুজি, আমরি হসপিটালস, রেমন্ডস, রূপশ্রী জুয়েলার্স, টার্টল, এশিয়ান পেইন্টস। প্রতিযোগিতায় অংশগ্রহণ করুন, ভোট দিন এবং জিতে নিন অনন্য সম্মান।

এই বছর সেরা সর্বজনীনের লড়াইয়ে কলকাতা ও সল্টলেক সংলগ্ন এলাকা থেকে মোট ২৪৩টি পুজো অংশগ্রহণ করেছিল। প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের যোগ্য সঙ্গত দিয়েছে আমাদের স্পনসররা।

প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছিল ১৫ সেপ্টেম্বরে। রেজিস্ট্রেশন শেষ হয় ২২ সেপ্টেম্বর। প্রাথমিক পর্বে আর্টস কলেজের শিক্ষার্থীদের চুলচেরা বিশ্লেষণের পরে মোট প্রতিযোগিদের মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ১০০ জনকে। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ভোট। জনতার রায়ে কে শেষ হাসি হাসবে, তা জানা যাবে ষষ্ঠীর দিন।

অন্য দিকে, মণ্ডপ পরিদর্শনের পরে বাছাই করা ১০০টি পুজো থেকে ২০টি পুজোকে বেছে নিয়েছি আমরা। পঞ্চমীর সকালে চূড়ান্ত পর্বে এই ২০টি মণ্ডপ ফের পরিদর্শন করতে চলেছেন আমাদের মাননীয় জুরিরা। এঁদের মধ্যে রয়েছেন সৌরভ দাস, জয়া আহসান, অনুষা বিশ্বনাথন, এবং জীতু কমল।

জুরিদের প্রদেয় নম্বরের ভিত্তিতেই বেছে নেওয়া হবে প্রথম তিন পুজোকে। সঙ্গে বিভিন্ন বিভাগে আকর্ষণীয় পুরস্কার ও খেতাব পাবে আরও ৭। রয়েছে জনতার রায়ে সেরা একটি পুরস্কারও। ষষ্ঠীর সন্ধেবেলা আনন্দবাজার ডট কম বেছে নেবে এই বছরের সেরা ১১টি পুজোকে।

পুজো প্রতিযোগিতার শেষ লগ্নে দাঁড়িয়ে আছি আমরা। তাই আর দেরি নয়? শেষ মুহূর্তে খেলা ঘুরিয়ে দিতে পারে আপনার একটি ভোট। সেরা সর্বজনীন প্রতিযোগিতায় ‘জনতার রায়ে সেরা’ বিভাগে আপনার পছন্দের পুজোকে দেখতে হলে এখনই ভোট দিন। ভোট দেওয়ান। পুজো সংক্রান্ত সমস্ত আপডেটের জন্য সঙ্গে থাকুন। চোখ রাখুন আনন্দ উৎসবে।

শুভ শারদীয়া।

শেষ মূহূর্তে নিজের পছন্দসই বারোয়ারি পুজোকে জেতাতে ভোট দিন। ভোট দিতে ক্লিক করুন এই লিঙ্কে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.