CO-POWERED BY
Back to
Advertisment

Nail Extension: পুজোর সময়ে বাহারি নখ চাই? বাড়িতেই লাগানো যায় নেল এক্সটেনশন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৭:১১

বাড়িতেই নখ সাজিয়ে তুলতে পারেন।

পুজো আসতে আর এক মাসও বাকি নেই। অথচ কমছে না কোভিড আতঙ্ক। সংক্রমণের হার কিছুটা কমলেও ভয় থেকেই যাচ্ছে। তাই পার্লার যাওয়াও হয়ে পড়েছে অনিশ্চিত। তাহলে পুজোর সাজগোজ, রূপচর্চা? তার চিন্তা নেই, বাড়িতে বসেই আপনি করে ফেলতে পারেন অনেক কিছু। এমনকি, নেল এক্সটেনশনও। আজ রইল তারই উপায়।

বাড়িতে নেল এক্সটেনশনের জন্য দু’টি জিনিস আগে থেকে কিনে রাখতে হবে। ফল্‌স নেল এবং ইউভি ল্যাম্প। ফল্‌স নেল ব্যবহারের আগে অতি অবশ্যই তা ভাল করে ধুয়ে নেবেন। তার পর শুরু করুন নেল এক্সটেনশন। নিজে নেল এক্সটেনশন লাগানোর সহজ পদ্ধতি ধাপে ধাপে রইল আপনার জন্য।

১) প্রথমে নখ পরিষ্কার করে নিতে হবে। আগে পরা নেলপলিশ অনেক সময়ে এবড়োখেবড়ো ভাবে নখে থেকে যায়। সেই পুরোনো নেলপলিশ প্রথমেই রিমুভার দিয়ে তুলে নখ মসৃণ করতে হবে। তার পর নখ কেটে নিন।

Advertisement
নখের দিকে তাকিয়ে নিজেই বিশ্বাস করতে পারবেন না যে বাড়িতেই সেরে ফেলেছেন এই কাজ!

নখের দিকে তাকিয়ে নিজেই বিশ্বাস করতে পারবেন না যে বাড়িতেই সেরে ফেলেছেন এই কাজ!


২) নেল এক্সটেনশন লাগালে বেশ কিছু রাসায়নিকের সংস্পর্শে আসতে পারে নখ ও নখ-সংলগ্ন ত্বক। তাই এক্সটেনশন লাগানোর আগে নখে নেলপলিশের একটি স্তর লাগিয়ে নিন। এর ফলে রাসায়নিকের ক্ষতি থেকে আপনার নখ বাঁচবে।

৩) এ বার ধুয়ে রাখা ফল্‌স নেলগুলি নিজের নখের উপর এমন ভাবে বসান, যাতে আপনার নখের মাপ ও আকৃতির সঙ্গে সামঞ্জস্য বজায় থাকে। নখ কতটা বড় রাখবেন বা ছোট, তা নিজের পছন্দ মতো ঠিক করে নিতে পারেন ফিলারের সাহায্যে।

৪) নখ ঠিক মতো মাপে বসে গেলে তার উপর প্রথমে স্বচ্ছ নেলপলিশের একটি স্তর লাগান। তার পর ইউভি ল্যাম্পের তলায় নখ রেখে দিন মিনিট ৪০-এর মতো।

৫) এর পর আপনি নিজের পছন্দসই নেলপলিশ লাগাতে পারেন। নেলপলিশ লাগিয়েও ৬০ সেকেন্ড আবার রাখতে হবে ইউভি ল্যাম্পের তলায়। ব্যাস, নেল এক্সটেনশন লাগানোর পদ্ধতি শেষ। নখের দিকে তাকিয়ে নিজেই বিশ্বাস করতে পারবেন না যে বাড়িতেই সেরে ফেলেছেন এই কাজ!

Advertisement