POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

Karwa Chauth: সোনমের মতো আনারকলি না অনুষ্কার মতো শাড়ি? কোন পোশাকে সেজে উঠবেন করবা চৌথে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ অক্টোবর ২০২১ ১৪:৪৬

বিরাট কোহলীর সঙ্গে অনুষ্কা শর্মা।

বিয়ের পর করবা চৌথ পালন করে থাকেন ভারতের বিভিন্ন প্রদেশের মহিলারা। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, এই ব্রতর সঙ্গে জড়িয়ে থাকে দাম্পত্য সুখ ও স্বামীর দীর্ঘ জীবন। তাই বিবাহিত নারীরা বেশ ঘটা করেই এই ব্রত পালন করে থাকেন। সেলেবকুলও বাদ যায় না! আর করবা চৌথ ঘিরে পোশাক-পরিকল্পনাও কিন্তু কিছু কম থাকে না। চিরাচরিত শাড়ি নাকি সালোয়ার, কোন পোশাকে সেজে উঠবেন এবারের করবা চৌথে? রইল করবা চৌথের সাজ-সন্ধান।

শাড়ি
করবা চৌথে লাল রং পরার চলই বেশি দেখা যায়। আর শাড়ি পরতে ভালবাসেন যাঁরা, তাঁরা এই দিনের জন্য বেছে নিতেই পারেন লাল জর্জেটের শাড়ি। জর্জেটের শাড়ির জমিতে সোনালি চুমকি ও জরির কাজ এই দিনের সাজের জন্য একেবারে উপযুক্ত।

সালোয়ার
করবা চৌথের পোশাকের মধ্যে সালোয়ারও বেশ জনপ্রিয়। এক সময়ে শর্ট সালোয়ার-পাটিয়ালা পরতে অনেকেই বেশ পছন্দ করতেন। এখন যদিও আনারকলির দিকেই পাল্লা ভারী। লাল কিংবা গাঢ় রঙের আনারকলিই হয়ে উঠতে পারে আপনার করবা চৌথের পোশাক।

Advertisement
সোনম কপূর।

সোনম কপূর।


লেহঙ্গা
ভারতীয় নারীরা উৎসবে-অনুষ্ঠানে লেহঙ্গা পরতে বেশ পছন্দ করেন। করবা চৌথের মতো বিশেষ ব্রতের দিন নিজেকে লেহঙ্গাতেই সাজান না! জরি ও চুমকির কাজ করা লাল কিংবা মেরুন লেহঙ্গার সাজে আপনাকে দেখে আপনার স্বামী মুগ্ধ হবেনই।

শরারা
হালেবেশ জনপ্রিয় হয়েছে শরারা। শাড়ি-সালোয়ার-লেহঙ্গা পছন্দ না হলে এই পোশাকটি বেছে নিতে পারেন। ভারী গয়নার সঙ্গে জমকালো শরারা কিন্তু দারুণ মানাবে!

Advertisement