Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hair Care Tips

Coloured Haircare: পুজোয় চুলে রং করেছিলেন? কী করে সেই রং দীর্ঘ দিন ধরে রাখবেন

পুজোর কিছু দিন ভোল বদল করতে চুলে রং করিয়েছিলেন? কিন্তু বাড়তি যত্ন না নিলে অচিরেই তা মলিন হয়ে যাবে।

দীশা পটানি।

দীশা পটানি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ২০:২৬
Share: Save:

পুজোয় অনেকেই চুলে পছন্দ মতো রং করিয়েছেন। কেউ পুরো চুলে রং করিয়েছেন, কেউ আবার কিছু গোছা গোছা চুলে অন্য রং করিয়েছেন। পুজোর ক’দিন দেখতে দারুণ লেগেছে। কিন্তু যেই চুলের রং ধীরে ধীরে ম্লান হতে শুরু করবে, তখনই আপনার সাধের সাজও বদলে যাবে। তাই চুলের রং ধরে রাখতে চাইলে কিছু নিয়ম মাথায় রাখতেই হবে। তবেই অনেক দিন রং এক রকম থাকবে। পুজো শেষ হলেও এখনও লক্ষ্মীপুজো, কালীপুজো, ভাইফোঁটা— অনেক উৎসবই বাকি। তাই যত্ন নিন রং করা চুলের।

প্রিয়ঙ্কা চোপড়া।

প্রিয়ঙ্কা চোপড়া।

১। কী ধরনের শ্যাম্পু ব্যবহার করছেন তা অত্যন্ত জরুরি। সালফেট যুক্ত শ্যাম্পু চুলের রং খুব তাড়াতাড়ি নষ্ট করে দেয়। তা ছাড়াও এই ধরনের শ্যাম্পু দীর্ঘ দিন ব্যবহার করা আপনার চুলের পক্ষেও ভাল নয়। তাই রং করানোর পর বিশেষ শ্যাম্পু আলাদা করে সালোঁ থেকেই কিনুন।

২। চুলে রং করলে কিছু দিন চুল এমনিই উজ্জ্বল দেখায়। অনেকে তাতে ভুলে কন্ডিশনার ব্যবহার করা থামিয়ে দেন। কিন্তু সেটাই মস্ত ক্ষতি করে দিচ্ছে। ভাল সালফেট ছাড়া কন্ডিশনার এবং চুলের মাস্ক অবশ্যই ব্যবহার করবেন।

৩। রং করানোর পর চুল একটু রুক্ষ হয়ে যায়। তাই অনেকে খুব তাড়াতাড়ি আরও নানা রকম রাসায়নিক ট্রিটমেন্ট করতে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু তাতে চুলের রং ফিকে হয়ে যাওয়ার একটি আশঙ্কা থাকে। তার চেয়ে বাড়িতেই চুলের যত্ন নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE