Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Katrina Kaif’s Beauty Secret: ক্যাটরিনার মতো মসৃণ ত্বক চাই? মুখে কী মাখেন অভিনেত্রী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ অক্টোবর ২০২১ ১৫:৫৭
ক্যাটরিনা কইফ।

ক্যাটরিনা কইফ।

ক্যাটরিনা কইফের মতো সুন্দরী নায়িকা আর ক’জন আছে বলিউডে? বাঙালিরা যে তাঁর খুবই ভক্ত, তা-ও কথায় বোঝা যায়। কাউকে সাজগোজ করে সুন্দর দেখালেই অনেকে বলবেন, ‘ক্যাটরিনার মতো লাগছে!’ কিন্তু সত্যি কি ক্যাটরিনার মতো হয়ে ওঠা সহজ? কী করলে তাঁর মতো কোমল এবং উজ্জ্বল ত্বক পাওয়া যেতে পারে?

ক্যাটরিনার ত্বকে কখনও কোনও দাগ-ছোপ নজরে পড়বে না। একেবারেই মসৃণ তাঁর মুখ। দেখেই বোঝা যায়, নিজের ত্বকের যথেষ্ট যত্ন নেন ক্যাটরিনা। কিন্তু সেই যত্নের রহস্য কী? একটি সাক্ষাৎকারে নিজেই সেই রহস্য ফাঁস করেছেন তারকা সুন্দরী।

Advertisement
ক্যাটরিনার ত্বকে কখনও কোনও দাগ-ছোপ নজরে পড়বে না, এমনই মসৃণ তাঁর মুখ।

ক্যাটরিনার ত্বকে কখনও কোনও দাগ-ছোপ নজরে পড়বে না, এমনই মসৃণ তাঁর মুখ।


ঠিক দু’টি জিনিস দিয়ে তৈরি ফেস প্যাক ব্যবহার করেন অভিনেত্রী। অনেকে ভাবছেন, সে দু’টি এমন জিনিস হবে, যা সাধারণের ধরা-ছোঁয়ার বাইরে। কিন্তু কী থাকে ক্যাটরিনার ফেস প্যাকে?

ওটসের সঙ্গে সামান্য একটু মধু মিশিয়ে মুখে মাখেন এই বলি-তারকা। তাঁর মতো করে ত্বকের যত্ন নিতে হলে, প্রথমে ওট্‌স গুঁড়ো করতে হবে। এক চা চামচ সেই গুঁড়ো ওটসের সঙ্গে এক চা চামচ মধু মিশিয়ে ভাল ভাবে মুখে মাখতে হবে। আধ ঘণ্টা তা রেখে দিলে সেই প্যাক মুখেই শুকোতে শুরু করবে। তার পর জল দিয়ে ধুয়ে ফেলতে হবে মুখ।

এতেই শেষ নয়। অভিনেত্রীর সৌন্দর্যের পিছনে আরও একটি জিনিস রয়েছে। তবে তা-ও পাওয়া যায় ঘরে ঘরেই। ক্যাটরিনার ত্বকের যত্নে ব্যবহার হয় কিছুটা বরফ। ভাল করে এক টুকরো বরফ মুখে ঘষে নিলে চোখ-মুখের ফোলা ভাব কমে যায়। প্রদাহও কমে। তার ত্বকের ঔজ্জ্বল্য বাড়ে।

এ সবের সঙ্গে মুখের কিছু ব্যায়াম করেন ক্যাটরিনা। তাতে মুখে বলিরেখা পড়ার আশঙ্কা কমে। সঙ্গে কমে মুখের মেদ। সব মিলে ত্বকের তারুণ্য বজায় থাকে।

আরও পড়ুন

Advertisement