Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fashion

DIY Face Mask: সাজগোজ-আড্ডার পরে চেহারায় ক্লান্তির ছাপ? ঘরোয়া ফেসপ্যাকই করবে কামাল

পুজোয় দিনভর চলছে আড্ডা, সাজগোজ। শরীরের সঙ্গে ত্বকও ক্লান্ত হয়ে পড়তে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ১৩:৩৭
Share: Save:

পুজোর চার দিন বাঙালিরা তারিখ বা বারের খেয়াল রাখে না। তারিখ মনে করতেও ক্যালেন্ডারে চোখ রাখতে হয়। কারণ পুজো মানেই তিথি নির্ভরতা। সঙ্গে এক রাশ পরিকল্পনা। কোনও দিন আড্ডা, কোনও দিন ঠাকুর দেখা, কোনও দিন পাত পেড়ে খাওয়া। সঙ্গে রোজ নতুন নতুন ভাবে সেজে ওঠা। বাঁধা-ধরা জীবনে অভ্যস্ত বলেই আনন্দের সঙ্গে পুজোর রুটিন কিন্তু ধকলও এনে দেয়। শরীরে তার ছাপ পড়েই। সেই ছাপ সবচেয়ে বেশি পড়ে ত্বকে। পরদিন পুজোর সাজে মেকআপ করার আগে ত্বকের ক্লান্তি তো কাটানো দরকার! ঘরোয়া রূপটানেই তরতাজা হবে ত্বক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কফির রূপটান

পছন্দের এই পানীয় দিয়ে কিন্তু ত্বকের হাল-হকিকত বদলে ফেলা যায়! একটি ছোট বাটিতে ১ টেবিল চামচ কফি পাউডার, ২ টেবিল চামচ মধু ও ১ চা চামচ ঠান্ডা জল মেশান। এ বার মিশ্রণটি মুখে লাগিয়ে নিয়ে ভাল করে মাসাজ করুন। ৩০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। কফিতে ক্যাফিন থাকায় এটি ত্বকের এক্সফোলিয়েশনের জন্য খুব উপকারী।

অ্যালো ভেরার রূপটান

মুখের তরতাজা ভাব ফেরাতে পারে অ্যালো ভেরা পাতার জেল। একটি বাটিতে ২ টেবিল চামচ অ্যালো ভেরা জেল, ১ টেবিল চামচ ঠান্ডা দুধ ও ১ টেবিল চামচ চন্দনগুঁড়ো দিয়ে ভাল করে মেশান। এর পর এই মিশ্রণটি মুখ ও ঘাড়ে লাগিয়ে ৪০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। অ্যালো ভেরার তাজা ভাব তো যোগ করবেই, সেই সঙ্গে চন্দনের গুঁড়ো ত্বককে আলাদা ঔজ্জ্বল্য এনে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Face Packs Fashion Tips Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE