Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

চারগ্রিলড পমফ্রেট উইদ লেডিস ফিঙ্গার অ্যান্ড বেল পেপারস, এ বার বাড়িতেই

সুমা বন্দ্যোপাধ্যায়
কলকাতা ০১ অক্টোবর ২০২০ ১৪:২৮

দুর্গাপুজোর আনন্দকে চেটেপুটে নিতে পেটপুজো না হলে কি চলে! তবে খাবার শুধু স্বাদু হলেই চলবে না,করোনা আবহে জোর দিতে হচ্ছে খাবারের পুষ্টিগুণের উপরেও। ফিউশন ফুডের জাদুকর শেফ প্রদীপ রোজারিও-র স্বপ্নের রেস্তরাঁ স্বভূমি লাগোয়া কেকে’স ফিউশনের রেসিপিতে তেল থাকে যৎসামান্য।

শেফ প্রদীপ নানা মুখরোচক আমিষ পদের সঙ্গে সুন্দর ভাবে সাজিয়ে দেন রংবেরঙের সব্জি। ব্রকোলি, লাল-হলুদ-সবুজ বেল পেপার অর্থাৎ ক্যাপসিকাম, বিন্‌স, গাজরের মতো সব্জি। এই সব সব্জির পুষ্টিকর দিকের কথা নতুন করে বলার অপেক্ষা রাখে না। নানা ভিটামিন, মিনারেলসের সঙ্গে এই ধরনের এক্সোটিক সব্জি অ্যান্টি অক্সিড্যান্টের খনি বললেও বাড়িয়ে বলা হয় না। আনন্দবাজার ডিজিটালের পাঠকের জন্য রেসিপি ফাঁস করলেন এই রেস্তরাঁর শেফ।

আরও পড়ুন: মুকুলমাসির হাতের মশলা ছাড়া কষা মাংস

Advertisement

ধনে ,জিরে,রসুন, কাঁচা লঙ্কা আর দইয়ের সঙ্গতে পমফ্রেটের স্বাদে এক নতুন মাত্রা যোগ হয়েছে। যাঁরা সবজি দেখলে নাক কুঁচকে থাকেন, তাঁরাও চারগ্রিলড পমফ্রেটের সঙ্গে ঢ্যাঁড়শ খেতে নারাজ হবেন না। চারগ্রিলড পমফ্রেট উইদ লেডিস ফিঙ্গার অ্যান্ড বেল পেপারসের রেসিপি রইল।



আরও পড়ুন: শহরেই এক টুকরো প্যারিস, আপনার অপেক্ষায় ‘লে ক্যাফে সেইনে’

প্রণালী: গোটা মাছ ভাল করে ধুয়ে নিয়ে ছুরি দিয়েচিরে দিতে হবে। নুন, লেবুর রস, দই-সহ সব মশলা মিশিয়ে ৩/৪ ঘণ্টা ম্যারিনেট করে নিন। বড় প্যানে অলিভ অয়েল দিয়ে মাছ গ্রিল করে নিন এ পিঠ ও পিঠ করে। গ্রিল করার সময় মাখন দিয়ে ব্রাশ করে নিন। ঢ্যাঁড়শ ও বেলপেপার মাখনে নেড়ে সাজিয়ে পরিবেশন করুন। জমে গেল তো পুজোর ভূরিভোজ!

গ্রাফিক চিত্র :তিয়াসা দাস



Tags:

আরও পড়ুন

Advertisement