Advertisement
Avartana

সাজে-স্বাদে পুজোর পেটপুজো হোক জমজমাট, সঙ্গে থাক আইটিসি রয়্যাল বেঙ্গল ও আইটিসি সোনার

তিলোত্তমার বুকে সাজে-স্বাদে এমনই অতুলনীয় অভিজ্ঞতার সুযোগ করে দিচ্ছে আইটিসি রয়্যাল বেঙ্গল এবং আইটিসি সোনার। উৎসবের দোরগোড়ায় দাঁড়িয়ে পুজো-স্পেশাল খানা-খাজানার দরজা খুলে দিল তাদেরই বিভিন্ন রেস্তরাঁ।

‘আবর্তন’

‘আবর্তন’

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৮:১৯
Share: Save:

পেটপুজো ছাড়া কবেই বা দুর্গাপুজো কাটিয়েছে বাঙালি? তবে শুধু পেট ভরলেই কি আর হয়! মন না ভরলে চলে নাকি? উৎসবের আনন্দে পুরোদস্তুর মেতে উঠতে তাই বরাবরই চাই সুস্বাদু খাবার আর মন ভরানো আবহের জমজমাট যুগলবন্দি। তিলোত্তমার বুকে সাজে-স্বাদে এমনই অতুলনীয় অভিজ্ঞতার সুযোগ করে দিচ্ছে আইটিসি রয়্যাল বেঙ্গল এবং আইটিসি সোনার। উৎসবের দোরগোড়ায় দাঁড়িয়ে পুজো-স্পেশাল খানা-খাজানার দরজা খুলে দিল তাদেরই বিভিন্ন রেস্তরাঁ।

আবর্তন, আইটিসি রয়্যাল বেঙ্গল-

গত বছরের মতো এ বারেও একগুচ্ছ নতুন খাবার নিয়ে হাজির হয়েছে আইটিসি রয়্যাল বেঙ্গলের ‘আবর্তন’। আধুনিকতার সঙ্গে ঐতিহ্যের মিলিজুলিতে ভিন্ন স্বাদের বহু খাবার থাকছে এই তালিকায়। দক্ষিণ ভারতের সাবেক স্বাদ ও উপকরণ বজায় রেখেই প্রতিটি সাধারণ পদ হয়ে উঠবে অসাধারণ। ২০-২৪ অক্টোবর আমিষ-নিরামিষ ১৩ পদের এই কিমায়া অভিজ্ঞতা থাকছে আপনারই জন্য।

দাম: মাথাপিছু ৩৫০০ টাকা+

সময়: দুপুর ১২টা ৩০ - ২টো ৪৫

সন্ধ্যা ৭টা- রাত ১১.৩০

  • সোনার মহাভোজ, পালা, আইটিসি সোনার-

সাবেকিয়ানায় মোড়া বাঙালি হেঁশেলের সুস্বাদ ‘পালা’র সোনার মহাভোজে। এতে থাকছে মেটিয়াবুরুজ মটন, বিরিয়ানি, চিংড়ি মাছের মালাইকারি, চিকেন চাঁপ, মেথি মালাই মাছ, ভেটকি পাতুরি, রাজনন্দিনী পোলাও, মুর্গ হরি মির্চ, পটলের দোলমা, মিষ্টি দই এবং কুলফি ফালুদা।

দাম: মাথাপিছু ২৪৯৯ টাকা+

সময়: দুপুর ১টা - বিকেল ৪টে

সন্ধ্যা ৭টা ৩০- রাত ১১টা ৩০

  • গ্র্যান্ড মার্কেট প্যাভিলিয়ন-

স্থানীয়, ভারতীয় এবং আন্তর্জাতিক রান্নার মিশেলে সাজানো হয়েছে এখানকার মেনুকার্ড। থাকছে সরাই গোস্ত বিরিয়ানি, ডাব চিংড়ি, কচি পাঁঠার ঝোল, দিল্লি ফিশফ্রাই, বাসন্তী পোলাও, ডিমের ডেভিল।

দাম: মাথাপিছু ২৪৯৯ টাকা+

সময়: দুপুর ১টা - বিকেল ৩টে ৩০

সন্ধ্যা ৭টা- রাত ১১টা

  • ইডেন প্যাভিলিয়ন-

খাঁটি বাঙালি খাবারের জমাটি আয়োজন এই রেস্তরাঁয়। তালিকায় কষা মাংস, মাছের পাতুরি, নারকেল চিংড়ি, পাবদা মাছের ঝাল, ধোকার ডালনা, ডিমের ডেভিল, চিংড়ি কাটলেট।

দাম: মাথাপিছু ২২৫০ টাকা+

সময়: দুপুর ১টা - বিকেল ৪টে

রাত: সন্ধ্যা ৭:০০- ১১.০০

  • রয়্যাল ভেগা-

ভারতের সমস্ত রাজকীয় হেঁশেলের সুস্বাদু নিরামিষ খাবার এদের সম্ভারে। থাকছে হরি মির্চ স্তম্ভিতা, মধুরা টিকিয়া, ভুট্টা পোলাও, খোয়া মেওয়া কোফতে, পিঠি পুরি, কমলিনী কোফতা, শতাওয়ারি মারমিক।

দু'জনের জন্য খরচ: ৪০০০ টাকা+

  • ওটিমো কুচিনা ইতালিয়ানা-

ইতালির রান্নায় সেজেছে ভোজের থালা। তাতে থাকছে মাশরুম স্যুপ, চিকেন ফ্যাগোটিনি, সি ফুড রিসোটো, ল্যাম্ব শ্যাঙ্ক, পিৎজা ওটিমো, তিরামিসু, লেমন টার্ট-সহ আরও বেশ কিছু পদ।

দু'জনের জন্য খরচ: ৪০০০ টাকা+

সময়: দুপুর ১২টা ৩০ - ২টো ৪৫

সন্ধ্যা ৭টা- রাত ১১টা ৩০

  • দার্জিলিং লাউঞ্জ-

সুস্বাদের সম্ভারে আছে কাসুন্দি চিংড়ি, কোরিয়ান চিকেন বোলস, কলকাতা গ্রিলড ফিশ, স্লো ব্রেজড ল্যাম্ব শ্যাঙ্ক, মেটিয়াবুরুজ বিরিয়ানি, মুর্গ টিক্কা বাটার প্লেস, চিংড়ি মালাইকারি-সহ আরও অনেক কিছু।

দু'জনের জন্য খরচ: ২০০০ টাকা+

  • দম পুখত-

মেনুতে থাকছে দুধিয়া কাবাব, ঝিঙ্গা দম নিশা, ডাল দম পুখত, মুর্গ রেজালা, শাহী নেহারি-সহ ও আরও অনেক পদ।

দু'জনের জন্য খরচ: ৪০০০ টাকা+

সময়: দুপুর ১টা- বিকেল ৪টে

সন্ধ্যা ৭টা- রাত ১১টা ৩০

  • প্যান এশিয়ান-

এই কোর্সে আপনি পাবেন জাপান, চিন, মঙ্গোলিয়া, কোরিয়া এবং তাইল্যান্ডের সুখাদ্য সম্ভার। থাকছে সুশি, ডিমসাম, চিংড়ি ইয়াকিটোরি, তাই চিকেন সাতে, কুং ক্রাতিয়াম, ফিশ মাশামান কারি, ম্যাপো ডফু।

দু'জনের জন্য খরচ: ৪০০০ টাকা+

সময়: দুপুর ১টা - বিকেল ৪টে

সন্ধ্যা ৭টা- রাত ১১টা ৩০

  • পেশোরি-

উত্তর পশ্চিম সীমান্তের শক্তিশালী স্বাদ পাবেন এই থালিতে। মেনুতে থাকছে ডাল বুখারা, সিকান্দারি রণ, তন্দুরি আলু, তন্দুরি ফুল, পনির টিক্কা, তন্দুরি পমফ্রেট, তন্দুরি লবস্টার, নান বুখারা।

দু'জনের জন্য খরচ: ৪০০০ টাকা+

সময়: দুপুর ১টা - বিকেল ৪টে

সন্ধ্যা ৭টা- রাত ১১টা ৩০

  • স্কাইপয়েন্ট-

সম্ভারে থাকছে পপকর্ন চিংড়ি, ডিমসাম ঝুড়ি, মাটন সুক্কা, কষা মাংস কয়েন, মুর্গ অঙ্গার।

দু'জনের জন্য খরচ: ৩০০০ টাকা+

  • ব্রাস রুম-

এই কোর্সে থাকছে টিবিআর ল্যাম্ব ওব্লং, নাগা হানি গ্লাসড চিকেন উইংস, টিবিআর চিকেন টোকরি, চিলি গার্লিক পর্ক, চিকেন ৬৫, থ্রি মাশরুম ও অ্যাসপারাগাস।

দু'জনের জন্য খরচ: ৩০০০ টাকা+

  • হাইল্যান্ড নেকটার-

মেনুতে থাকছে ট্রপিক্যাল বার্গার, লোডেড নাচোস, মুর্গ অঙ্গার, চিকেন সসেজ উইথ বারবিকিউ সস, টেরিয়াকি চিকেন স্কেওয়ার, ডিমের চপ, সুশি প্ল্যাটার।

দু'জনের জন্য খরচ: ৩০০০ টাকা+

উৎসবের আবহে আনন্দের আমেজ এ ভাবেই আরও বাড়িয়ে তুলছে আইটিসি রয়্যাল বেঙ্গল এবং আইটিসি সোনার।

বিশদে জানতে অথবা বুকিংয়ের জন্য ফোন করুন — ০৩৩ ৪৪৪৬৪৬৪৬

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE