Advertisement
Hrithik Roshan fitness tips

এই উপায় মানলেই কিন্তু পেয়ে যাবেন হৃতিকের মতো শরীর

পুজোর আগে বান্ধবীর মন পেতে হৃতিক রোশন-এর, মতো চেহারা চাই। সুঠাম, মনের মতো চেহারা পেতে গেলে কিন্তু আগে থেকেই খাটতে হবে।

হৃতিক রোশন

হৃতিক রোশন

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৮:৪৯
Share: Save:

পুজোর আগে বান্ধবীর মন পেতে হৃতিক রোশন-এর, মতো চেহারা চাই। সুঠাম, মনের মতো চেহারা পেতে গেলে কিন্তু আগে থেকেই খাটতে হবে। এই প্রতিবেদনে আপানার জন্য রইল পুজোর আগে হৃতিকের মতো সুঠাম সুন্দর চেহারা পাওয়ার জন্য কিছু টিপস।

প্রতি তিন ঘন্টা অন্তর খাবার খান

সারা দিনে এক বেলা খেয়ে ডায়েট করছেন। আর ভাবছেন পাবেন হৃতিকের মতো চেহারা। জানেন কি হৃতিকের ফিটনেস নিয়মে কিন্তু রয়েছে প্রতি তিন ঘন্টা অন্তর হালকা কিছু খাওয়া। সঙ্গে দিনে তিন বার ভারী খাবার।

দৈনিক ব্যায়াম কী করবেন

হৃতিক কিন্তু দৈনিক ব্যায়ামের মধ্যে রাখেন হৃৎপিণ্ড সংক্রান্ত ব্যায়াম, ভারত্তোলন এবং শক্তি বৃদ্ধির মতো ব্যায়াম। তবে হৃতিকের পেশিবহুল হাতের রহস্য কিন্তু তাঁর ভারত্তোলনের প্রতি ভালবাসাই।

পেশি প্রসারিত করুন

হৃতিক কিন্তু সব সময় শরীর চর্চার আগে ও পরে সব সময় বলেন পেশি প্রসারিত করার দিকে নজর দিতে। তাতে আরও ভাল ফল পাওয়া যায়।

খুঁজে নিন আপানার শরীর চর্চার সঙ্গী

অনেক সময় আমাদের একা একা শরীর চর্চা করতে ভাল লাগে না। ফলে রোজকার নিয়মে বাধা পড়ে যায়। এই সমস্যা থেকে বাঁচতে বরং খুঁজে নিন নিজের মনের মতো সঙ্গী। যার সঙ্গে শরীর চর্চা করতে আপনার ভাল লাগবে।

কী খাবেন

হৃতিকের মতো সুস্বাস্থ্যের অধিকারী হতে গেলে কিন্তু চাই মেপে খাওয়া, এবং সুষম খাদ্য। হৃতিকের ডায়েটে রোজ থাকে ৮০ গ্রাম প্রোটিন, ডিমের সাদা অংশ, মুরগির মাংস, প্রোটিন শেক। আর থাকে শাক সবজি থেকে নানা ধরনের ফল, কার্বোহাইড্রেট।

শরীর চর্চার

শরীর চর্চার পরে সঙ্গে সঙ্গে উঠেই কিছু না খাওয়া ভাল বলছেন হৃতিক। বরং ব্যায়াম করে ওঠার ৪৫ মিনিট পরে খাবার খাওয়ার পরামর্শ দিচ্ছেন হৃতিক।

পর্যাপ্ত বিশ্রাম নিন

সব কিছুর মতোই আমাদের শরীরের চাই পর্যাপ্ত বিশ্রাম। বিশেষ করে খাবার খাওয়ার পরে পর্যাপ্ত সময় বিশ্রাম নিন। তবেই আপনার শরীরে ঠিক মতো পুষ্টি পাবে, বলেই কিন্তু মনে করেন হৃতিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE