CO-POWERED BY
Back to
Advertisment

House Party Decor: পুজোর আড্ডা জমবে বাড়িতেই? ঘর সাজাবেন কী ভাবে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ অক্টোবর ২০২১ ১৩:০৯

প্রতীকী ছবি।

পুজোর একটি সন্ধ্যায় বাড়িতে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার পরিকল্পনা? টিউবলাইটের আলো আর রোজের সাজে উৎসবের আড্ডা মোটেই জমবে না! গ্রিলড ফিশ আর রকমারি পানীয়ের স্বাদ বাড়াতে বাড়ির সাজও বদলানো যায়। বন্ধুদের সঙ্গে আড্ডা আরও জমাতে বাড়িকে দিন সম্পূর্ণ অন্য রকম চেহারা। তাই জেনে নিন পুজোর দিনে বাড়িকে পার্টির সাজে সাজাবেন কী করে!

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


১) বাড়িতে নিশ্চয়ই ছোট ছোট আলো আছে? পার্টির সময়ে একেবারেই বড় আলো ব্যবহার না করে ছোট আলো জ্বালান। এতে ঘর একদম অন্য মাত্রা পাবে।

২) আমন্ত্রিতরা মূলত বসার ঘরেই সন্ধ্যা কাটাবেন। তাই সেই ঘরের চেহারা বদলাতে হবে। ঘরের কোণে রাখতে পারেন সরু আলো। সেন্টার টেবিলে রাখুন কোনও সুন্দর দেখতে শো-পিস। সোফার ঢাকা বদলে দিন। সেন্টার টেবিলের এক পাশে সাজিয়ে রাখুন পানীয়র জন্য বাহারি গ্লাস।

৩) পুজোর আড্ডায় গান হল একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। বড় ব্লু টুথ স্পিকার থাকলে তাতে মিউজিক চালাতে পারেন। আর না হলে বাড়ির সাউন্ড সিস্টেমের যন্ত্রটি পার্টির দিনের জন্য বসার ঘরে লাগিয়ে নিতে পারেন।

৪) পুজো মানেই নানা রকম খাওয়াদাওয়া। তাই খাবার টেবিলকেও সাজাতে পারেন অন্য ভাবে। সুন্দর টেবিল ম্যাটের উপর সুদৃশ্য মোমবাতি রাখুন। তার পাশে বাহারি প্লেটে সাজিয়ে রাখুন খাবার। আলমারিতে থাকা বাহারি চামচগুলি বার করে ফেলুন।

৫) সারা বছর কার্পেট খুব একটা ব্যবহার না করলেও এই দিনটিতে বার করতে পারেন। এতে সারা ঘরে পরিপূর্ণতার ছোঁয়া আসবে। ঘরের কোণে রাখতে পারেন বাহারি কোনও গাছও।

Advertisement