Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

WB election 2021: তৃণমূলের হয়ে প্রচারে আসবেন না, শরদ-তেজস্বীকে চিঠি কংগ্রেস নেতা প্রদীপের

এ রাজ্যে প্রচারে আসতে পারেন তেজস্বী-পওয়ার। এ কথা জানা মাত্র তাঁদের ইমেল করে না আসার অনুরোধ করেন প্রদীপ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ২০:৫৭
Share: Save:

তৃণমূলের হয়ে প্রচারে আসবেন না। এই মর্মে এনসিপি প্রধান শরদ পওয়ার ও আরজেডি নেতা তেজস্বী যাদবকে ইমেল করলেন প্রবীণ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য।

মঙ্গলবার কলকাতা প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে রাজ্যসভার ওই সাংসদ বলেন, ‘‘আমি শরদ পওয়ার ও তেজস্বী যাদবকে ইমেল পাঠিয়ে তৃণমূলের হয়ে প্রচারে না নামার জন্য অনুরোধ করেছি।’’ তিনি আরও বলেন, ‘‘জাতীয় স্তরে এমনকি বহু রাজ্যে কংগ্রেস এনসিপি ও আরজেডি-র সঙ্গে হাতে হাত মিলিয়ে বিজেপি-র বিরুদ্ধে লড়াই করছে। সেই দৃষ্টিভঙ্গি রেখেই আমি এই দুই নেতাকে অনুরোধ করেছি।’’

প্রসঙ্গত, পূর্বঘোষিত সিদ্ধান্ত মতো সংযুক্ত মোর্চার সঙ্গী হিসেবেই বাংলার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছিল এনসিপি ও আরজেডি। কিন্তু গত ২৮ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশের দিন কলকাতায় এসে এ বারের ভোটে না লড়াই করার কথা জানিয়ে যান লালুপ্রসাদ যাদবের ছেলে। বাম-কংগ্রেস-আইএসএফের জোটে না থেকে প্রকাশ্যেই মমতার হয়ে সওয়াল করে কলকাতা ছাড়েন তেজস্বী। একই ভাবে জোট আলোচনা চলাকালীন পওয়ারের নির্দেশে সংযুক্ত মোর্চার জোট থেকে সরে দাঁড়ায় এনসিপি। শুধু তাই নয়, পওয়ার বাংলার ভোটে মমতাকে সমর্থনের সিদ্ধান্ত জানিয়ে দেন।

সূত্রের খবর, তৃণমূল শীর্ষ নেতৃত্বের অনুরোধে এ রাজ্যের নির্বাচনে প্রচারে আসতে পারেন তেজস্বী-পওয়ার। এ কথা জানা মাত্রই তাঁদের ইমেল করে অনুরোধ করেন প্রদীপ। তিনি বলেন, ‘‘পশ্চিমবঙ্গে যে কেবলমাত্র বিজেপি-র বিরুদ্ধে তৃণমূল লড়াই করছে এমনটা নয়। বিজেপি-র বিরুদ্ধে জাতীয় কংগ্রেস ও বামপন্থী বন্ধুরাও প্রতিনিয়ত দেশের বিভিন্ন প্রান্তে লড়াই করে যাচ্ছে। তাই শুধুমাত্র বাংলার ভোটে আরজেডি বা এনসিপি তৃণমূলের জন্য ভোট প্রচার করবেন, এটা ঠিক নয়। কারণ, এখানকার বাস্তব পরিস্থিতি ভিন্ন। জাতীয় স্তরে যে ভাবে আমরা একসঙ্গে লড়াই করি, এ রাজ্যে এমনটা হলে তা ভুল বার্তা বহন করবে।’’ তাঁর এই ইমেল পাঠানো প্রসঙ্গে এআইসিসি-র অবস্থান কী? প্রদীপ বলছেন, ‘‘আমি বুধবার দিল্লি যাচ্ছি। সেখানেই আমি দলের শীর্ষ নেতৃত্বকে আমার এই অবস্থানের কথা জানাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE