Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BJP

Bengal polls: বিজেপি নেতাকে লক্ষ্য করে ইট-পাটকেল, হেস্টিংসে লাঠিচার্জ পুলিশের, গ্রেফতার ৮

প্রার্থিতালিকা নিয়ে বিজেপি কর্মী সমর্থকদের বিক্ষোভ চরম আকার ধারণ করে সন্ধ্যায়। বিশৃঙ্খল জনতাকে নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করে পুলিশ।

হেস্টিংসে লাঠিচার্জ পুলিশের।

হেস্টিংসে লাঠিচার্জ পুলিশের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ১৯:৩১
Share: Save:

প্রার্থিতালিকা নিয়ে বিজেপি কর্মী সমর্থকদের বিক্ষোভ চরম আকার ধারণ করল সন্ধ্যায়। বিজেপি নেতাকে লক্ষ্য করে বিক্ষোভকারীদের একাংশ ইট পাটকেল ছোড়েন বলে অভিযোগ। আহত হন এক পুলিশকর্মী। বিশৃঙ্খল জনতাকে নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করে পুলিশ। ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষোভকারীরা। এই ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার সকাল থেকেই বিক্ষোভ শুরু হয়েছিল হেস্টিংসে বিজেপি-র নির্বাচনী কার্যালয়ে। যত বেলা গড়ায়, তত ভিড় বাড়তে থাকে। হাজারের বেশি মানুষ দলীয় প্রার্থী নির্বাচন নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। সোমবার বিক্ষোভ চলাকালীন দলীয় কার্যালয়ে আটকে পড়েছিলেন অনেক বিজেপি নেতা। কিন্তু মঙ্গলবার বিশেষ কেউ ছিলেন না সেখানে। রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও দক্ষিণ ২৪ পরগনার রাজ্য কমিটির সদস্য অভিজিৎ দাস ছিলেন দফতরের মধ্যে। তাঁরা কথাও বলেন বিক্ষোভকারীদের সঙ্গে।

বিকেলের দিকে অভিজিৎ কার্যালয় থেকে বেরোনোর সময় তাঁকে লক্ষ্য করে ইট ছোড়া হয়। কোনও রকমে তাঁকে রক্ষা করে পুলিশ। ইটের আঘাতে আহত হন এক পুলিশকর্মী। তারপরেই উত্তেজনা চরমে ওঠে। বিক্ষোভকারীদের লক্ষ্য করে লাঠিচার্জ শুরু করে পুলিশ। কিছুক্ষণের মধ্যেই ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষোভকারীরা।

বিজেপি নেতাকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগে ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার বিক্ষোভের কেন্দ্রে ছিল দক্ষিণ ২৪ পরগনা। এই জেলার বিষ্ণুপুর, মন্দিরবাজার, রায়দিঘি, কুলপি, মগরাহাট পশ্চিম, ক্যানিং পশ্চিম, জয়নগর প্রভৃতি বিধানসভা কেন্দ্রের বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখান।

বিক্ষোভরত বিজেপি কর্মীদের অভিযোগ ছিল, তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতাদের বিধানসভার টিকিট দেওয়া হয়েছে। অথচ যাঁরা বিজেপির পুরনো কর্মী তাঁরা টিকিট পাননি। তাই অবিলম্বে সেই প্রার্থীদের সরাতে হবে। দাবি না মানা হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তাঁরা। তারপরে এই বিক্ষোভ ক্রমাগত বা়ড়তে থাকে। শেষে লাঠিচার্জ করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE