×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

কেশপুরে পুড়ে ছাই বিজেপি নেতার বাড়ি, অগ্নিকাণ্ড ঘিরে চাপানউতর তৃণমূল-বিজেপি-র

নিজস্ব সংবাদদাতা
কেশপুর ০১ মার্চ ২০২১ ১৩:৪১
ভস্মীভূত বিজেপি নেতার বাড়ি।

ভস্মীভূত বিজেপি নেতার বাড়ি।

বিজেপি নেতার বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘিরে উত্তেজনার পারদ চড়ল তৃণমূলের তারকা-সাংসদ দেবের গ্রাম কেশপুরের মাহিষদায়। রবিবার রাতে কে বা কারা স্থানীয় এক বিজেপি নেতার বাড়িতে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ। এই ঘটনার পরই তৃণমূল-এর বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। যদিও তা অস্বীকার করেছে জোড়াফুল শিবির।

মহিষদা গ্রামের বিজেপি নেতা উত্তম নায়েকের অভিযোগ, রবিবার রাতে তাঁর বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। খড়ের ছাউনি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় ঘণ্টাখানেকের মধ্যে নিয়ন্ত্রণে আসে আগুন। কিন্তু উত্তমের বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। দৈনন্দিন ব্যবহারের জিনিসপত্রও নষ্ট হয়ে যায় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কেশপুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

অগ্নিকাণ্ডের ঘটনাকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপি-র ঘাটাল সাংগঠনিক জেলার সহ-সভাপতি তন্ময় ঘোষ সরাসরি অভিযোগ তুলেছেন তৃণমূল-এর বিরুদ্ধে। তাঁর দাবি, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই কাণ্ড ঘটিয়েছে। বিজেপি-র অভিযোগ অবশ্য অস্বীকার করেছে তৃণমূল। কেশপুরের তৃণমূল নেতা হাবিবুর রহমান বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে কোনও ভাবেই তৃণমূল জড়িত নয়। তৃণমূল ঘর পোড়ানোর রাজনীতি করে না। কী ভাবে আগুন লেগেছে তা পুলিশ তদন্ত করে দেখুক।’’

Advertisement
Advertisement