×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

মুর্শিদাবাদে ফের গোষ্ঠীদ্বন্দ্ব তৃণমূলের, জলঙ্গির বিধায়ককে প্রার্থী না করার দাবি

নিজস্ব সংবাদদাতা
জলঙ্গি ০১ মার্চ ২০২১ ১৩:১৬
বিধায়কের বিরুদ্ধে বক্তব্য রাখছন বিক্ষুব্ধরা।

বিধায়কের বিরুদ্ধে বক্তব্য রাখছন বিক্ষুব্ধরা।
নিজস্ব চিত্র।

বেজে গিয়েছে ভোটের দামামা। নির্ঘণ্টও প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সোমবার প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে তৃণমূল। কিন্তু মুর্শিদাবাদ জেলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব এখনও অব্যাহত। জলঙ্গি ব্লকে তৃণমূলের একাংশ রীতিমতো বিক্ষোভ দেখান বিধায়ক আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে। তাঁদের দাবি, জলঙ্গি বিধানসভায় প্রার্থী হিসাবে আব্দুরকে চান না তাঁরা।

মুর্শিদাবাদ এর জলঙ্গি ব্লকের উত্তর জোনের তৃণমূল কনভেনর প্রদীপ মণ্ডলের নেতৃত্ব সোমবার বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য, গ্রাম পঞ্চায়েতের ৭ প্রধান, পঞ্চায়েত সমিতির সদস্য এবং উত্তর জোনাল কমিটির সব সদস্য। দেবীপুর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিধায়কের বিরুদ্ধে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের দাবি, ‘‘বিধায়ক আব্দুর রাজ্জাক শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ। এখনও শুভেন্দুর সঙ্গে যোগাযোগ আছে তাঁর।’’ তৃণমূলের বিক্ষুব্ধদের মূল দাবি, ‘বাংলা তার মেয়েকে চাইলেও’ জলঙ্গি বিধানসভায় প্রার্থী হিসাবে আব্দুর রাজ্জাক কে তাঁরা চান না। দুর্নীতিগ্রস্ত এবং তৃণমূলের সংগঠন নষ্ট করা আব্দুর রাজ্জাককে বিধানসভার টিকিট না দেওয়ার জন্য শীর্ষনেতৃত্বের কাছে দরবারও করেছেন তাঁরা।

যদিও বিধায়ক আব্দুর বলেছেন, ‘‘দলের মধ্যে থেকে কিছু মানুষ বিরোধীদের হয়ে কাজ করছেন। তাঁরা যদি তৃণমূলের কর্মী হন, তা হলে দলের বিরুদ্ধে কী করে কথা বলেন। আমার বিরুদ্ধে বলা মানে মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করা। আমি মমতার দলের কর্মী মাত্র। এ সবে কান দিয়ে আমার লাভ নেই।’’

Advertisement
Advertisement