Advertisement
২৫ জুন ২০২৪
BJP

WB Election: প্রার্থী বদলের দাবিতে বিজেপি কর্মীদের বিক্ষোভ বীরভূমের মুরারইয়ে

বিজেপি প্রার্থীর নাম ঘোষণার পর থেকেই বিক্ষোভ শুরু হয় এলাকায়। সমর্থন রয়েছে বীরভূমে বিজেপি-র সমস্ত স্তরের নেতা এবং কর্মীদের।

 টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন নেতা, কর্মী এবং সমর্থকরা।

টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন নেতা, কর্মী এবং সমর্থকরা।

নিজস্ব সংবাদদাতা
মুরারই শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৮:৪০
Share: Save:

প্রার্থী পছন্দ নয়। তাই কার্যালয়ে তালা লাগিয়ে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন বীরভূমের মুরারই বিধানসভা কেন্দ্রের বিজেপি-র নেতা, কর্মী এবং সমর্থকরা।

বিধানসভা নির্বাচনে বিজেপি-র প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই অবশ্য রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রার্থী বদলের দাবি উঠছে। কালিয়াগঞ্জ, রায়দিঘি, কুলতলি, সিঙ্গুরের মতো কেন্দ্রে এরই মধ্যে প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন স্থানীয় নেতা-কর্মীরা। সম্প্রতি হেস্টিংসে বিজেপি-র নির্বাচনী কার্যালয়ের সামনেও বিক্ষোভ দেখান প্রায় হাজার খানেক বিজেপি কর্মী। এবার সেই তালিকায় জুড়ল বীরভূমের মুরারই বিধানসভা কেন্দ্রের নামও।

মুরারই কেন্দ্রে দেবাশিস রায়কে প্রার্থী করেছে বিজেপি। স্থানীয় নেতা কর্মীদের অভিযোগ, দেবাশিস রায় একজন অত্যন্ত দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদ। তিনি যদি ভোটে দাঁড়ান, তবে ওই এলাকায় বিজেপি কোনও ভাবেই জিততে পারবে না। তাই প্রার্থী বদলের দাবি। আর এই দাবিতে সমর্থন রয়েছে বীরভূমে বিজেপি-র সমস্ত স্তরের নেতা এবং কর্মীদের।

স্থানীয় এক বিজেপি নেতার কথায়, ‘‘বিজেপি এ বছর আর অস্তিত্ব রক্ষার লড়াই করছে না। জেতার জন্য লড়ছে। কিন্তু বিজেপি নেতৃত্ব মুরারই কেন্দ্রে যাঁকে প্রার্থী করেছেন, তিনি বিজেপি-কে এগিয়ে নিয়ে যেতে পারবেন না। তাই অবিলম্বে প্রার্থী বদল করা দরকার।’’ মুরারইয়ের ২ সি মণ্ডলের প্রেসিডেন্ট মহম্মদ আলি রাজা বলেন, ‘‘প্রার্থী বদলের দাবিকে সমর্থন করেছেন বিজেপি-র ৪ মণ্ডল সভাপতি। এমনকি ৪১ জন শক্তিকেন্দ্র প্রমুখের মধ্যে ৩৮ জন প্রমুখ এবং ২৮১টি বুথস্তরের কর্মকর্তাদেরও প্রত্যেকে। বিজেপি-র রাজ্য সম্পাদকের কাছে আমাদের একটাই আর্জি। মুরারইয়ের প্রার্থী বদল করুন। তা হলেই এই কেন্দ্রে বিজেপি-র জয়ের সম্ভাবনা বাড়বে, না হলে নয়।’’

মুরারইয়ে বিধানসভায় বিজেপি প্রার্থী দেবাশিস রায়ের নাম ঘোষণার পর থেকেই অবশ্য বিক্ষোভ শুরু হয় এলাকায়। প্রার্থী বদলের কথা রাজ্য নেতৃত্বকেও জানিয়েছিলেন স্থানীয় নেতৃত্ব। এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের জন্য রাজ্য নেতৃত্বকে সময়সীমা দিয়েছিলেন মুরারইয়ের কর্মী সমর্থকরা। কিন্তু তার পরও প্রার্থী বদল না হওযায় সোমবার বিক্ষোভ দেখান তাঁরা। মুরারইয়ের দলীয় কার্যালয়ের দরজায় তালা ঝুলিয়ে দিয়ে স্থানীয় নেতৃত্ব জানান, যতক্ষণ না প্রার্থী বদল হচ্ছে, তালা খোলা হবে না। যদিও এ ব্যাপারে বিজেপি-র রাজ্য নেতৃত্বের তরফে কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE