Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে মুখ্যমন্ত্রী মমতার দাওয়াই, জেনে নিন খোলা-বন্ধের পূর্ণাঙ্গ খতিয়ান

দোকান-বাজার খোলা রাখার সময়সীমাও পরিবর্তন। সরকারি-বেসরকারি দফতরে ৫০% কর্মীকে বাড়ি থেকে কাজের নির্দেশ।

বুধবার নবান্নে মমতা।

বুধবার নবান্নে মমতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২১ ১৪:৩৯
Share: Save:

শপথ নিয়েই কোভিড মোকাবিলায় উদ্যোগী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে বৈঠক শেষ করে সাংবাদিক বৈঠক করেন তিনি। সেখানে নয়া নির্দেশিকা ঘোষণা করেন। তাতে বৃহস্পতিবার থেকে সমস্ত লোকাল ট্রেন বন্ধ রাখার ঘোষণা করেন তিনি। মেট্রো ও বাসের সংখ্যাও কমিয়ে অর্ধেক করে দেওয়া হল। বিমানযাত্রার ক্ষেত্রে কোভিড রিপোর্ট নেগেটিভ হওয়া বাধ্যতামূলক বলে জানিয়েছেন মমতা।

করোনা পরিস্থিতিতে শুরু থেকেই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারে গুরুত্ব দিয়ে আসছে সরকার। বুধবার মমতা বলেন, ‘‘সকলকে আবশ্যিক ভাবে মাস্ক পরতেই হবে। ব্যবহার করতে হবে স্যানিটাইজার।’’ সরকারি এবং বেসরকারি দফতরগুলিতে ৫০ শতাংশ কর্মীকে বাড়ি থেকে কাজ করাতে হবে বলে জানিয়েছেন মমতা।

এর আগে, নির্দেশিকা জারি করে শপিং মল এবং কমপ্লেক্সগুলি সম্পূর্ণ বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত আপাতত তা বহাল থাকবে বলে জানিয়েছেন মমতা। শপিং মল, রেস্তরাঁ, পানশালা সব বন্ধ থাকবে। তবে এখনই লকডাউনের কোনও পরিকল্পনা নেই বলে জানিয়েছেন মমতা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE