Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Moloy Ghatak

‘ঘটক বিদায়’-এর পর এ বার ‘ঘটককেই চাই’, ভোটের পরও ‘পোস্টার যুদ্ধ’ চলছে আসানসোলে

ভোটের আগে ‘ঘটক বিদায়’ চেয়ে ফ্লেক্স পড়েছিল শহরে। রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে নিশানা করে বিজেপিই ওই ফ্লেক্স ঝুলিয়েছিল বলে অভিযোগ উঠেছিল।

উপরে, ভোটের আগে ‘ঘটক বিদায়’ লেখা ফ্লেক্স। নীচে, ভোটের পর তার জবাবি  ফ্লেক্স।

উপরে, ভোটের আগে ‘ঘটক বিদায়’ লেখা ফ্লেক্স। নীচে, ভোটের পর তার জবাবি ফ্লেক্স। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৯:৪৭
Share: Save:

ভোট মিটে গেলেও রাজনৈতিক দ্বৈরথ অব্যাহত আসানসোলে। ভোটের আগে ‘ঘটক বিদায়’ চেয়ে ফ্লেক্স পড়েছিল শহরে। রাজ্যের মন্ত্রী তথা আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মলয় ঘটককে নিশানা করে বিজেপিই ওই ফ্লেক্স ঝুলিয়েছিল বলে অভিযোগ উঠেছিল সেই সময়। তবে গত এক মাসে সময় পাল্টে গিয়েছে। রাজ্যে তৃতীয় বারের জন্য তৃণমূলের শাসন কায়েম হয়েছে। তাই এ বার ‘ঘটককেই আবার চাই’ ফ্লেক্সে ছেয়ে গেল গোটা এলাকা।

আসানসোলে বিজেপি-র কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়কে ২১ হাজার ভোটে পরাজিত করেছেন মলয়। তার পর থেকেই এলাকার ইতিউতি ‘আসানসোলবাসী দিয়েছে রায়/ ঘটককেই আবার চাই’ লেখা ফ্লেক্স চোখে পড়ছে। আর তার এক দিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি রয়েছে। অন্য দিকে রয়েছে মলয়ের ছবি। এলাকার মানুষও বিষয়টি উপভোগ করছেন। তবে তৃণমূলের দাবি, তাদের লোকেরা ওই ফ্লেক্স ঝোলায়নি। আসানসোলের মানুষই মলয়ের অপমানের জবাব দিয়েছেন।

ভোটের আগে থেকেই এই ফ্লেক্স এবং হোর্ডিংয়ের লড়াই চলছে আসানসোলে। এ নিয়ে যোগাযোগ করলে তৃণমূলের রাজ্য সম্পাদক অভিজিত ঘটক বলেন, ‘‘বিজেপি ভোটের আগে প্রচারে চরম অসভ্যতামি করেছিল। মলয় ঘটককে তৃতীয় বারের জন্য বিপুল ভোটে জয়ী করে, ইভিএম-এ তার জবাব দিয়েছেন আসানসোলের মানুষ। নতুন যে হোডিং বা ফ্লেক্স দেখা যাচ্ছে, তা আসানসোলের নাগরিক সমাজের পক্ষ থেকে লাগানো হয়েছে। মলয়বাবুকে অপমানের জবাব দিয়েছেন তাঁরা।’’ বিজেপি-র তরফে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE