Advertisement
১৪ জুন ২০২৪
BJP

ক্ষমতায় এলে বন্ধ ডানলপ খুলতে কমিটি গড়বে বিজেপি, আশ্বাস কৈলাসের

পামেলা গোস্বামীর গ্রেফতারি প্রসঙ্গে কৈলাস জানান, পশ্চিমবঙ্গে দেড় হাজারের বেশি বিজেপি কর্মীকে মাদক মামলায় ফাঁসানো হয়েছে।

ডানলপে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়।

ডানলপে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২১ ১৮:১৩
Share: Save:

বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র দাবি, গত ১০ বছরে তৃণমূল সরকার এমন কোনও কাজ করতে পারেনি যাতে তারা জনতার মনে জায়গা করতে পারে। শনিবার ডানলপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাস্থল পরিদর্শনে এসে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে অসৌজন্যের রাজনীতি করারও অভিযোগ তোলেন পশ্চিমবঙ্গের দায়িত্বাপ্রাপ্ত বিজেপি পর্যবেক্ষক।

কৈলাস শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয় বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত সাড়ে ছ’বছরে অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। গরীবদের বাড়ি প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে করে দিয়েছেন। মহিলাদের জন্য উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে ৪২ লক্ষ গ্যাস দিয়েছেন।’’ কিন্তু দেশে গ্যাসের দাম যে ভাবে বাড়ছে তাতে উনুন কী ভাবে জ্বলবে? এই প্রশ্ন জবাবে বিজয়বর্গীয়ের দাবি, পেট্রোলজাত পণ্যের দাম বাড়া-কমা নির্ভর করে আন্তর্জাতিক বাজারের উপরে। সেখানে পেট্রোপণ্যেপ দাম এখন বাড়ছে। তাই ভারতেও বাড়ছে। তাঁর মন্তব্য, ‘‘যে রাজ্যগুলিতে বিজেপি-র সরকার আছে সেখানে সেস কমিয়েছে। আমরা সেখানে মানুষকে সুবিধা দিয়েছি। রাজ্য সরকার সেস কমাতে পারে।তা ই পশ্চিমবঙ্গের সরকারের কাছে দাবি করব যেন সেস কমানো হয়।’’

মাদক পাচারের অভিযোগে বিজেপি যুব মোর্চার নেত্রী পামেলা গোস্বামীর গ্রেফতার প্রসঙ্গে বলেন, ‘‘কেউ দোষী হলে আইন ব্যবস্থা নেবে। তবে এই রাজ্যে আমাদের দেড় হাজারের বেশি কর্মীকে মাদক মামলায় ফাঁসানো হয়েছে।’’ পামেলা শনিবার আদালতে যাওয়ার সময় অভিযোগ করেন, তাঁকে বিজেপি নেতা রাকেশ সিংহ ফাঁসিয়েছেন। এই প্রশ্নে কৈলাস জানান, বিষয়টি তাঁর জানা নেই।

ডানলপের যে মাঠে সোমবার মোদীর সভা হচ্ছে তার ঢিল ছোড়া দূরত্বে বিখ্যাত টায়ার কারখানাই বন্ধ হয়ে গিয়েছে। এ বিষয়ে কৈলাস বলেন, ‘‘আমি শুনেছি মমতা বন্দোপাধ্যায় ২০১১ সালের নির্বাচনে কথা দিয়েছিলেন, বন্ধ কারখানা খুলবে। কী হয়েছে সকলে দেখেছেন। তবে সকলকে আশ্বস্ত করব রাজ্যে বিজেপি সরকার এলে বন্ধ কারখানাগুলি খোলার জন্য কমিটি গঠন করবে। সমীক্ষা করে কমিটি দেখবে। বন্ধ কারখানার মধ্যে যেগুলো চালু করা সম্ভব, সেগুলো চালু করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE