×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ মে ২০২১ ই-পেপার

৫ সদস্যের মেডিক্যাল বোর্ড, স্ট্রেচারবাহিত মমতা উডবার্নের সাড়ে ১২ নম্বর কেবিনে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ মার্চ ২০২১ ২০:৫৪
এসএসকেএম হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়।

এসএসকেএম হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়।
—নিজস্ব চিত্র

আহত মমতা বন্দ্যোপাধ্যায়কে ভর্তি করা হল এসএসকেএম হাসপাতালে। বুধবার রাতেই পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম থেকে তাঁকে সড়ক পথে গাড়ির পিছনে শুইয়ে গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রীকে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি করা হয়। প্রাথমিক ভাবে পাঁচ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্য সচিব নারায়ণস্বরপ নিগম-সহ স্বাস্থ্য দফতরের পদস্থ কর্তারা হাজির হয়েছেন হাসপাতালে।

বুধবার সন্ধ্যায় নন্দীগ্রামের রানিচক এলাকায় একটি হরিনাম সংকীর্তনের অনুষ্ঠান থেকে বেরনোর মুখে মমতা পড়ে যান। তিনি অভিযোগ করেন, তাঁকে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়। এর পর গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে আসা হয় মুখ্যমন্ত্রীকে। প্রাথমিক ভাবে তাঁর শারীরিক পরীক্ষা করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তার পর এক্স-রে করানো হবে। চোট গুরুতর হলে রাতেই পায়ে প্লাস্টার করা হতে পারে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর চিকিৎসায় ওই মেডিক্যাল টিমে মেডিসিন, সার্জারি, কার্ডিয়োলজি, শল্য, হৃদরোগ বিশেষজ্ঞরা রয়েছেন। চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করে দেখবেন। উডবার্ন ওয়ার্ডে তাঁকে কত দিন রাখার প্রয়োজন রয়েছে। চোট গুরুতর হলে, বেশ কয়েক দিন তাঁকে সুপার স্পেশালিটি হাসপাতালে থাকতে হবে বলে জানা গিয়েছে।

Advertisement

মমতা নন্দীগ্রাম থেকে রওয়া হওয়া মাত্রই এসএসকেএমে পৌঁছে যান মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস-সহ দলের শীর্ষ নেতারা।

Advertisement