Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি, পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বৈঠকে চিকিৎসকরা

কবে মুখ্যমন্ত্রীকে হাসপাতাল থেকে ছাড়া হবে, তার পরেও কী কী শারীরিক সাবধানতা অবলম্বন করতে হবে, সেই নিয়েও নির্দেশ দিতে পারে মেডিক্যাল বোর্ড।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ মার্চ ২০২১ ০৮:৫৪
হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
নিজস্ব চিত্র

অনেকটাই ভাল আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। আগের থেকে অনেকটাই সেরে উঠেছে আঘাতের স্থানগুলি। শুক্রবার সকালে ১১টায় ফের এক দফা আলোচনায় বসতে চলেছে তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা ৬ সদস্যের বিশেষ মেডিক্যাল বোর্ড। সেখানেই পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কোন পথে পরবর্তী চিকিৎসা চলবে, আর কোনও পরীক্ষা করা হবে কি না, তা নিয়েও সিদ্ধান্ত নেওয়া হবে। তবে হাসপাতাল সূত্রে খবর, যে যে সমস্যার কথা মমতা বলেছিলেন, তার বেশির ভাগই এখন নিয়ন্ত্রণে। বুকে ব্যথা, শ্বাসকষ্টও অনেকটা কমেছে।

বৃহস্পতিবার বিকেলেই হাসপাতালের শয্যা থেকে আহত মুখ্যমন্ত্রী ভিডিয়োবার্তায় বলেছিলেন, দ্রুত রাজনৈতিক কাজে তিনি ফিরতে চান। দরকার পড়লে হুইল চেয়ার ব্যবহার করে তিনি কাজে ফিরবেন। মেডিক্যাল বোর্ডে আলোচনা হতে পারে সেই বিষয়েও। কবে মুখ্যমন্ত্রীকে হাসপাতাল থেকে ছাড়া হবে, তার পরেও কী কী শারীরিক সাবধানতা অবলম্বন করতে হবে, সেই নিয়েও শুক্রবারের আলোচনায় নির্দিষ্ট করতে পারে মেডিক্যাল বোর্ড।

বৃহস্পতিবার মেডিক্যাল বোর্ডের পক্ষে জানানো হয়, দ্রুত শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে মুখ্যমন্ত্রীর। তবে এখনও স্পষ্ট করে বলা হয়নি, কবে হাসপাতাল থেকে তাঁকে ছাড়া হতে পারে। বেশ কয়েকটি পরীক্ষার কথা বলেন চিকিৎসকরা। জানান সোডিয়ামের অভাব আছে শরীরে। মাথায় ব্যথাও রয়েছে মুখ্যমন্ত্রীর। ঘটনার অভিঘাত বৃহস্পতিবার পর্যন্ত মুখ্যমন্ত্রীর শরীরে ছিল স্পষ্ট। সেই কারণেই প্রতি দিন অবস্থা বুঝে পদক্ষেপ করার কথা বলেছিলেন চিকিৎসকরা।

Advertisement

আরও পড়ুন

Advertisement