Advertisement
১৯ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

ভর সন্ধ্যায় অর্জুনের সভায় গুলি, ধুন্ধুমার বেলগাছিয়ায়, রিপোর্ট তলব করল কমিশন

পুলিশের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীই গুলি চালিয়েছে। পরে অর্জুনও জানান তাঁকে বাঁচাতে তাঁর নিরাপত্তা রক্ষীরাই গুলি চালিয়েছে।

অর্জুন সিংহ।

অর্জুন সিংহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ২২:০৬
Share: Save:

শহরের জনবহুল এলাকায় গুলি চালানোর অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। শুক্রবার সন্ধ্যায় বেলগাছিয়ার ট্রাম ডিপো চত্বরে দুই রাজনৈতিক দলের সংঘর্ষ ঘিরে এই ঘটনা ঘটেছে। কারা গুলি চালিয়েছে তা জানতে চেয়ে রাতেই এ বিষয়ে রিপোর্ট তলব করেছে কমিশন।

শুক্রবার বেলগাছিয়ায় সভা করতে এসেছিলেন বিজেপি নেতা অর্জুন সিংহ। কাশীপুর-বেলগাছিয়া বিধানসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী শিবাজি সিংহ রায়ের হয়ে সভা করতে এসেছিলেন তিনি। ব্লু ভিউ নামে একটি গেস্ট হাউসের পাশে মঞ্চ বেধে সভা চলছিল। সেই সভাতেই স্থানীয়রা চড়াও হয় বলে অভিযোগ। কোনও অনুমতি ছাড়াই সভা করা হচ্ছে এই অভিযোগে সভামঞ্চ লক্ষ্য করে তাঁরা ইট-পাথর ছুড়তে শুরু করেন। মঞ্চে উঠে অর্জুন সিংহের উপর তাঁরাই হামলা করেন বলে অভিযোগ করেছে বিজেপি। এই নিয়ে দুই দলের মধ্যে যখন তীব্র বাদানুবাদ চলছিল তখন অর্জুন সিংহের নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা চার থেকে পাঁচ রাউন্ড শূন্যে গুলি চালায়। তবে সেগুলি গেস্ট হাউসের দেওয়ালে লাগে। কেউ আহত হননি। তবে বিজেপির অভিযোগ, তৃণমূলের সমর্থকরাই এই হামলা করেছেন। হামলায় আহত হয়েছেন বিজেপি প্রার্থী শিবাজি সিংহ রায়।

শুক্রবারের এই ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। পুলিশ অবশ্য জানিয়েছে, কেন্দ্রীয় বাহিনীই গুলি চালিয়েছে। পরে অর্জুনও জানান তাঁকে বাঁচাতে তাঁর নিরাপত্তা রক্ষীরাই গুলি চালিয়েছে।

ঘটনাটিকে কেন্দ্র করেই রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। তীব্র উত্তেজনা ছড়ায়। দীর্ঘক্ষণ এলাকায় যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উত্তেজনা নিয়ন্ত্রণ করতে পুলিশকে লাঠি চার্জও করতে হয়। এ প্রসঙ্গে অর্জুনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘তৃণমূলের কর্মীরা ইট-পাথর মারতে শুরু করেছিল। পুলিশ দাঁড়িয়েছিল। তারা বাধা দেয়নি। মঞ্চ ভেঙে দেওয়া হয়। আমাকে কলার ধরে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছিল। তখনই শূন্যে গুলি চালিয়ে আমাকে বাঁচান নিরাপত্তারক্ষীরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE