Advertisement
১৯ মে ২০২৪
Mamata Banerjee

Bengal Polls: নন্দীগ্রামের ‘গান পয়েন্টে থাকা’ সেই আর ও-কে বিশেষ নিরাপত্তা দিল নির্বাচন কমিশন

সোমবার মমতা বলেছিলেন, ‘‘৮ হাজারের উপর এগিয়ে থাকার মার্জিন এক নিমেষে কী করে শূন্য হয়ে যায়? ইচ্ছা করে সার্ভার ডাউন করে রাখা হয়েছিল।’’

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২১ ১৭:৪০
Share: Save:

নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের রিটার্নিং অফিসারকে বিশেষ নিরাপত্তার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। মঙ্গলবার রাজ্য সরকারের তরফে কমিশনকে জানানো হয়েছে, ওই রিটার্নিং অফিসারকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছে।

সোমবার তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে করে নন্দীগ্রামের রিটার্নিং অফিসারের বার্তা বলে দাবি করে একটি মেসেজ দেখিয়ে অভিযোগ করেন, ‘‘প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার।’’ তারপরেই কমিশনের তরফ থেকে ওই সিদ্ধান্ত আসে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, নন্দীগ্রামে ভোটের ফল নিয়ে বিস্তর নাটক হয় রবিবার। শেষ বেলায় জানা যায়, সামান্য ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। মমতা সে দিনই গরমিলের অভিযোগ করেছিলেন। সোমবার তিনি একটি মেসেজ তুলে ধরেন সাংবাদিকদের সামনে। বলেন, ‘‘এক জনের কাছ থেকে এসএমএস পেয়েছি। নন্দীগ্রামের এক রিটার্নিং অফিসার জানিয়েছেন, গান পয়েন্টের মুখে কাজ করতে হচ্ছে। তিনি যদি পুনর্গণনার নির্দেশ দেন, তাহলে তাঁর প্রাণ সংশয় হতে পারে। নন্দীগ্রামে মেশিন পাল্টে দেওয়া হয়েছে।’’

মনে করা হচ্ছে, এর পরই নির্বাচন কমিশনের পক্ষ থেকে নন্দীগ্রামের ভোটকর্তার নিরাপত্তা নিয়ে বিশেষ ব্যবস্থা কথা জানানো হয় রাজ্য প্রশাসনকে। যার পরই রাজ্য ওই পদক্ষেপ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE