×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

ভোটের মুখে সারদায় সক্রিয় ইডি, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে নোটিস পাঠিয়ে তলব

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ মার্চ ২০২১ ১৮:২৫
কুণাল ঘোষ।

কুণাল ঘোষ।

ভোটের মুখে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার সকাল ১১টায় তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছে।

সারদা-কাণ্ডে কুণাল ঘোষকে গ্রেফতার করেছিল সিবিআই। এখন তিনি জামিনে রয়েছেন। সারদা তদন্ত এখনও শেষ হয়নি। সিবিআইয়ের পাশাপাশি ইডি-ও তদন্ত করছে। এর আগে বেশ কয়েক বার কুণালকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী ওই সংস্থা। ভোটের মুখে ফের সারদা মামলায় কুণাল ঘোষকে তলব করার নেপথ্যে রাজনৈতিক ‘অভিসন্ধি’ দেখছেন তৃণমূলের একাংশ। কুণাল এ বিষয়ে বলেন, “২০১৩ সাল থেকে সারদার তদন্ত চলছে। আগেও ইডি-কে সাহায্য করেছি। নিশ্চিত ভাবে আবারও সাহায্য করব। আগেও অনেক নথি জমা দিয়েছি। আরও এক বার নথিপত্র নিয়ে যাব ইডি দফতরে।”

Advertisement

আদালতে কুণালকে হাজির করানোর সময়, তিনি একাধিক বার শাসক দলের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। সেই সময় দলের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়। পরবর্তী কালে জামিন পাওয়ার পর তৃণমূলের সঙ্গে তাঁর দূরত্ব ঘোচে। সম্প্রতি কুণালকে তৃণমূলের মুখপাত্র করা হয়। সোমবার কুণাল বলেন, “তদন্তে সাহায্য করব। নিজেই ইডি অফিসারদের কাছে যাব। আইনজীবী পাঠাব না। কিন্তু জেলে বসে সুদীপ্ত সেন যাঁদের নাম লিখেছেন চিঠিতে, সে বিষয়েও তদন্ত করুক ইডি। তখন যেন হাতগুটিয়ে বসে না থাকে।”

Advertisement