Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

Bengal Polls: কমিশন ‘অন্ধ ধৃতরাষ্ট্র’, এক বার শো-কজের নোটিস পেয়েও ফের একই ভাষায় আক্রমণ অনুব্রতর

নির্বাচন কমিশনকে আবার ‘অন্ধ ধৃতরাষ্ট্র’ বলে কটাক্ষ করেছেন অনুব্রত। ওই মন্তব্যের জন্যই সম্প্রতি তাঁকে শো-কজ নোটিস পাঠায় কমিশন।

দুবরাজপুরে অনুব্রত।

দুবরাজপুরে অনুব্রত। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুবরাজপুর শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১৬:৩৭
Share: Save:

প্রকাশ্যে নির্বাচন কমিশনকে ‘অন্ধ ধৃতরাষ্ট্র’ বলে মন্তব্য করেছিলেন। তার জেরে শো-কজও পেয়েছেন। তার পরেও নিজের অবস্থানে অনড় বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ফের প্রচারে বেরিয়ে কমিশনকে ‘অন্ধ ধৃতরাষ্ট্র’ বলে কটাক্ষ করলেন অনুব্রত। যদিও সরাসরি কমিশনের নাম নেননি তিনি। সেই সঙ্গে এ বার তাঁর নিশানায় কেন্দ্রীয় বাহিনীও। তাঁর দাবি, কেন্দ্রীয় বাহিনী আসলে কেন্দ্রের বিজেপি সরকারের। তাই তাদের নির্দেশেই কাজ করছে বাহিনী।

শনিবার দুবরাজপুরে দলের প্রার্থী দেবব্রত সাহার হয়ে প্রচারে নামেন অনুব্রত। সেখানেই কেন্দ্রীয় বাহিনী এবং কমিশনকে একহাত নেন তিনি। বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী ভোটারদের ঢুকতে দিচ্ছে না বলে যে অভিযোগ উঠে আসছে বিভিন্ন এলাকা থেকে, তা নিয়ে প্রতিক্রিয়া চাইলে অনুব্রত বলেন, ‘‘কেন্দ্রীয় বাহিনী বিজেপি সরকারের।’’ কমিশনের ভূমিকা নিয়ে বলেন, ‘‘অন্ধ ধৃতরাষ্ট্র বসে রয়েছে। তা-ও বলছি ৪৫টি আসনে ভোট হচ্ছে। এর মধ্যে ৪০টিতেই জিতছি আমরা।’’

মমতা বন্দ্যোপাধ্যায় থাকলে তবেই বাংলা বাঁচবে বলেও মন্তব্য করেন অনুব্রত। তাঁর বক্তব্য, ‘‘অন্ধ ধৃতরাষ্ট্র বসে রয়েছে। দুবরাজপুরবাসীকে বলছি, ভুল করবেন না। মমতা বন্দ্যোপাধ্যায় থাকলে বাংলা ভাল থাকবে।’’

এর আগে মমতার প্রচারে নিষেধাজ্ঞা চাপানোয় কমিশনকে ‘অন্ধ ধৃতরাষ্ট্র’ বলে কটাক্ষ করেছিলেন অনুব্রত। তার জন্য মঙ্গলবার তাঁকে শো-কজ করে কমিশন। তার পর প্রচারে ফের একই ভাষায় তোপ দাগলেন কেষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE