×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: কেন্দ্রীয় মন্ত্রীর উপর হামলার ঘটনায় গ্রেফতার ১০, ধৃতদের তোলা হল আদালতে

কোতোয়ালি ০৭ মে ২০২১ ১৩:৫৬


নিজস্ব চিত্র

পশ্চিম মেদিনীপুরে কেন্দ্রীয় মন্ত্রীর উপর আক্রমণের ঘটনায় গ্রেফতার করা হয়েছে এখনও পর্যন্ত ১০ জনকে। ঘটনার দিন, অর্থাৎ বৃহস্পতিবার রাতে ৮ জনের গ্রেফতার হওয়ার কথা জানিয়েছিলেন পুলিশ সুপার দীনেশ কুমার। শুক্রবার সকালে জানা গেল, পরে রাতেই আরও ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ দিন ধৃতদের মেডিক্যাল পরীক্ষার জন্য মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার পর সেখান থেকে তাঁদের তোলা হয় মেদিনীপুর সি জে এম আদালতে। সূত্রের খবর, তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৯, ৩৫৩, ১৮৬, ৩২৩, ৩২৫, ৩০৭, ৪২৭, ৫০৬ এবং ১২০-বি ধারায় মামলা দায়ের করেছে কোতোয়ালি থানার পুলিশ।

ভোট-পরবর্তী হিংসায় উত্তপ্ত রাজ্য রাজনীতি। বিভিন্ন এলাকায় বিজেপি কর্মীদের উপর আক্রমণের অভিযোগ উঠছে শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে আক্রান্ত বিজেপি কর্মীদের দেখতেই পশ্চিম মেদিনীপুরে এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরণ। সেখানেই এক দল দুষ্কৃতী তাঁর উপর হামলা চালায় বলে অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় সংবাদমাধ্যমের ৩ কর্মীও আক্রান্ত হয়েছেন বলে খবর। শোকজ করা হয়েছে ৩ পুলিশ আধিকারিককে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে জোড়ফুল শিবির। তৃণমূল জেলা সভাপতি অজিত মাইতি বলেন, ‘‘ওই ঘটনায় তৃণমূলের কেউ জড়িত নয়। এলাকায় উত্তেজনা ছড়াতে গিয়েছিল, সেখানে গ্রামবাসীরা প্রতিবাদ করেছেন বলে শুনেছি।’’

Advertisement
Advertisement