Advertisement
০৫ মে ২০২৪
Crude Bomb

Bengal Polls: একই দিনে শহরে ৪৮টি তাজা বোমা উদ্ধার

পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার কাছে খবর আসে, তিলজলার মসজিদবাড়ি লেনে একটি বাড়িতে বোমা তৈরি হচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২১ ০৭:৩২
Share: Save:

দিন দুয়েক আগেই একবালপুর এলাকা থেকে উদ্ধার হয়েছিল বেআইনি কার্তুজ। এ বার তিলজলার মসজিদবাড়ি লেন এবং সিআইটি রোড থেকে দু’দফায় উদ্ধার হল ৪৮টি তাজা বোমা। এ দিকে শহরে ভোটগ্রহণ পর্ব শুরু হতে আরও কিছু দিন বাকি। তার মধ্যেই একের পর এক বেআইনি অস্ত্র এবং বোমা উদ্ধারের ঘটনা ভাবাচ্ছে লালবাজারকে। যদিও একটি সূত্রের মত, নির্বিঘ্নে ভোট করাতে পুলিশ-প্রশাসন সক্রিয় হতেই এই সব উদ্ধারের খবর প্রকাশ্যে আসছে।

পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার কাছে খবর আসে,
তিলজলার মসজিদবাড়ি লেনে একটি বাড়িতে বোমা তৈরি হচ্ছে। পুলিশ এলাকায় গিয়ে শিবতলা খালপাড়ের বৈদ্যুতিক ট্রান্সফর্মারের আড়ালে রাখা ২২টি তাজা বোমার সন্ধান পায়। রাতেই ঘটনাস্থলে পৌঁছে বোমাগুলি উদ্ধার করেন লালবাজারের বম্ব স্কোয়াডের আধিকারিকেরা। অন্য দিকে, শুক্রবার রাত আটটা নাগাদ স্থানীয় বেনিয়াপুকুর থানায় খবর যায়, সিআইটি রোডে ফুটপাতের ধারে বহু ক্ষণ ধরে পড়ে আছে একটি পলিথিন ব্যাগ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পৌঁছে যায় বম্ব স্কোয়াডও। ওই ব্যাগ থেকে উদ্ধার করা হয় ২৬টি তাজা বোমা।

দু’টি ঘটনাতেই শুক্রবার রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। দু’টি থানা এলাকায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে লালবাজারের গুন্ডা দমন শাখা। ওই বোমাগুলি কী ভাবে এবং কোথা থেকে এল, সে সব খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে লালবাজার।

চলতি সপ্তাহেই গুন্ডা দমন শাখা একবালপুর থেকে উদ্ধার করেছে পিস্তলের ১০৮টি গুলি। যার ৮৯টি ৭ এমএম এবং ১৯টি ৯ এমএম পিস্তলের কার্তুজ। ওই ঘটনায় দুই অস্ত্র কারবারিকে গ্রেফতার করেছিলেন গোয়েন্দারা।

শহর থেকে একের পর এক বোমা ও অস্ত্র উদ্ধারের ঘটনাকে অবশ্য বাহিনীর তৎপর থাকার ফলাফল হিসেবেই দেখছে লালবাজার। নির্বিঘ্নে ভোট করার জন্য বাহিনীকে আগেই নির্দেশ দিয়েছেন পুলিশ
কমিশনার। একই সঙ্গে গোয়েন্দা বিভাগকে আরও সক্রিয় হতে নির্দেশ দিয়েছেন শীর্ষ কর্তারা। সেই মতো শহর জুড়ে শুরু হয়েছে বোমা, বেআইনি অস্ত্র ও বেআইনি টাকার বিরুদ্ধে অভিযান।

অন্য দিকে, এ দিন সকালে নিশ্চিন্দার বি এন দাস লেনে একটি ঝিলের ধারে রাস্তায় দু’টি বোমা পড়ে থাকতে দেখেন
স্থানীয়েরা। পুলিশ গিয়ে বোমা দু’টি উদ্ধার করে সিআইডি-র হাতে তুলে দেয়। এই ঘটনাতেও কেউ গ্রেফতার হয়নি। উল্লেখ্য, দু’দিন আগেই বাঁকড়ায় একটি ফ্ল্যাট থেকে এক দুষ্কৃতীকে আটক করেছিল পুলিশ। তার কাছ থেকেও উদ্ধার হয়েছিল বোমা ও আগ্নেয়াস্ত্র। এ দিন ফের বোমা উদ্ধারের ঘটনায় চিন্তিত হাওড়া সিটি পুলিশের কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Crude Bomb West Bengal Polls 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE