Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: ‘বিজেপি-র সঙ্গে আমাদের সমঝোতা করতে হয় না, তাই ভয় নেই’, শীতলখুচি নিয়ে আক্রমণ অধীরের

শীতলখুচির ঘটনায় সিবিআই তদন্তের দাবি করলেন অধীররঞ্জন চৌধুরী। কংগ্রেস ক্ষমতায় থাকলে এই সব নেতাদের জেলে ঢোকানো হত বলেও দাবি করেন তিনি।

জনসভায় অধীর চৌধুরী।

জনসভায় অধীর চৌধুরী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৯:০৪
Share: Save:

শীতলখুচির ঘটনা নিয়ে অভিযোগ, পাল্টা অভিযোগে উত্তপ্ত রাজ্য রাজনীতি। এর মধ্যেই এ বার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী দাবি করলেন, তৃণমূলের অনেকে দুর্নীতির সঙ্গে যুক্ত বলেই বিজেপি-র যে সব নেতা উস্কানিমূলক মন্তব্য করছেন, তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারছে না রাজ্য সরকার। কিন্তু কংগ্রেস নেতারা কোনও রকম দুর্নীতির সঙ্গে জড়িত নন বলে তাঁদের কোনও ভয় নেই বলেই দাবি করেন অধীর।

মঙ্গলবার মালদার হরিশচন্দ্রপুরে নির্বাচনী প্রচারে এসে এই মন্তব্য করেন অধীর। তিনি বলেন, ‘‘বিজেপি নেতারা বলছেন জায়গায় জায়গায় শীতলখুচি করে দেবেন। মুখ্যমন্ত্রী আপনি কী করছেন? আপনার হিম্মত নেই এই সব নেতাদের জেলে ঢোকানোর? আসলে আপনাকে তো ম্যানেজ করে চলতে হয়। মোদী নাটকবাজ। দিদিও এক নাটকবাজ। দু’জনেই ভোটের জন্য বাংলার সাধারণ মানুষকে ব্যবহার করছেন।’’

কংগ্রেস সরকার ক্ষমতায় থাকলে পরিস্থিতি অন্য রকম হত বলেই দাবি করেন অধীর। তিনি বলেন, ‘‘আমরা ধর্না চাই না। ভাষণ চাই না। আমরা বিচার চাই। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানাচ্ছি। আমরা ক্ষমতায় থাকলে এতক্ষণে সবাই জেলে থাকত। কারণ আমাদের বিজেপি-র সঙ্গে সমঝোতা করে চলতে হয় না। আমাদের কয়লা চুরি, বলি চুরি, গরু পাচারের টাকা নেই। তাই আমাদের কোনও ভয় নেই।’’

এর আগে বহরমপুরের জনসভা থেকে রাজ্য সরকারকে ‘কাপুরুষ’ বলে কটাক্ষ করেছিলেন অধীর। একই সঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি নির্বাচন কমিশনের দিকেও আঙুল তোলেন। তাঁর দাবি, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন করাতে কমিশন ব্যর্থ। শীতলখুচিতে যে কারণে গুলি চলেছে তার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেন তিনি। এ বার সিবিআই তদন্তের দাবি করলেন বহরমপুরের সাংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE