Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bengal Polls: শীতলখুচির ঘটনার সিবিআই তদন্ত দাবি অধীরের, ধর্না প্রসঙ্গে কটাক্ষ মমতাকে

অধীর বলেন, ‘‘শীতলখুচির ঘটনার প্রতিবাদের নামে নাটক করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।’’

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট ১৩ এপ্রিল ২০২১ ১৮:১৬
অধীর চৌধুরী।

অধীর চৌধুরী।
ফাইল চিত্র।

নির্বাচন কমিশনের প্রচার-নিষেধাজ্ঞার প্রতিবাদে মঙ্গলবার গাঁধীমূর্তির পাদদেশে ধর্না দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনা প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রীকে। পাশাপাশি, গত শনিবার কোচবিহারের শীতলকুচি বিধানসভার ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যুর ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন অধীর।

মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জের নির্বাচনী জনসভায় অধীর জানিয়েছেন, আগামী কয়েকদিনের মধ্যেই তিনি শীতলখুচি-কাণ্ডের সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে মামলা দায়ের করবেন তিনি।

কুমারগঞ্জের ওই জনসভায় তৃণমূলনেত্রীকে কটাক্ষ করে অধীর বলেন, ‘‘শীতলখুচির ঘটনার প্রতিবাদের নামে নাটক করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর উচিত ছিল, গুলি চালানোর ঘটনার পর উস্কানিমূলক মন্তব্য করা বিজেপি নেতাদের গ্রেফতার করে জেলে পাঠানো।’’

Advertisement

একাধিক নির্বাচনী জনসভা থেকে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার কথা এবং সংখ্যালঘু ভোটকে একজোট করা প্রসঙ্গে নানা মন্তব্য করেছিলেন মমতা। সে কারণে নির্বাচন কমিশনের নির্দেশে ২৪ ঘণ্টা (সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা) মুখ্যমন্ত্রী তৃণমূলনেত্রীর নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা করা হয়। এর প্রতিবাদে মমতা মঙ্গলবার দুপুরে মেয়ো রোডে গাঁধীমূর্তির পাদদেশে ধর্নায় বসেন। প্রায় সাড়ে ৩ ঘণ্টা পরে বিকেলে ধর্নায় ইতি টানেন তিনি।

আরও পড়ুন

Advertisement