Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Amit Shah Rally : প্রচারে তোপ: ‘স্ক্যাম’ চাইলে মমতা, ‘স্কিম’ চাইলে মোদীজিকে ভোট দিন, বাঘমুন্ডিতে অমিত শাহ

বৃহস্পতিবার প্রথম দফার ভোট প্রচারের শেষ দিনে পুরুলিয়ার বাঘমুন্ডিতে সভা করছেন অমিত শাহ। সভা থেকে তিনি কী বার্তা দেন সে দিকে চোখ রয়েছে সবার।

বাঘমুন্ডিতে অমিত শাহের জনসভা।

বাঘমুন্ডিতে অমিত শাহের জনসভা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঘমুণ্ডি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ১২:৪৬
Share: Save:

বৃহস্পতিবার প্রথম দফার ভোট প্রচারের শেষ দিনে বাংলার পুরুলিয়া, ঝাড়গ্রাম, পুর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় চারটি জনসভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রথমেই পুরুলিয়ার বাঘমুন্ডিতে সভা করেন তিনি। বাংলায় প্রথম দফার ভোটের আগে শাহ কী বার্তা দেন সে দিকে চোখ ছিল সবার।

এক নজরে অমিত শাহের বক্তব্য:

১.১৫ তৃণমূলের গুণ্ডাদের ভয় পাবেন না। কেউ কিছু করতে পারবে না। সকাল সকাল গিয়ে পদ্মফুলে ভোট দিয়ে বিজেপিকে ক্ষমতায় আনুন।

১.১৩ ভোট হয় মানুষের উন্নতির জন্য। কিন্তু দিদি ভোট করেন ভাইপোকে মুখ্যমন্ত্রী করার জন্য।

১.১২ মতুয়া থেকে শুরু করে যত শরণার্থী এসেছেন সবাইকে নাগরিকত্ব দেওয়া হবে।

১.১০ বাংলার বড় সমস্যা হল অনুপ্রবেশ। এই সরকারের সময় অনুপ্রবেশ হচ্ছে বলেই আপনারা কাজ পাচ্ছেন না। আমাদের ক্ষমতায় আনুন, অনুপ্রবেশকারীদের কী ভাবে বের করতে হয় আমরা দেখিয়ে দেব।

১.০৮ আমরা ঠিক করেছি ক্ষমতায় এলে আদিবাসীদের কাছ থেকে শিক্ষার ক্ষেত্রে কোনও টাকা নেওয়া হবে না।

১.০৫ বাংলা থেকে ম্যালেরিয়া ও ডেঙ্গুকে সরাতে গেলে দিদিকে সরাতে হবে। আমরা ক্ষমতায় এলে ৫ বছরে প্রতিটি পরিবার থেকে অন্তত ১ জনকে চাকরি দেওয়া হবে।

১.০০ আদিবাসীদের উন্নয়নের জন্য বোর্ড তৈরী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জঙ্গলমহলের মানুষকে যাতে চিকিত্সার জন্য বাইরে যেতে না হয়, তার জন্য জঙ্গলমহলে এমস তৈরী হবে। পুরো জঙ্গলমহলকে ট্রেন লাইন দিয়ে জুড়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। ২ বছরের মধ্যে শেষ হবে।

১২.৫৮ বাংলায় বিজেপি সরকার এলেই প্রত্যেক কৃষকের অ্যাকাউন্টে ১৮ হাজার টাকা করে দেব। জঙ্গলমহলের মানুষের উন্নয়নের জন্য আমরা ‘জঙ্গলমহল উন্নয়ন বোর্ড’ তৈরী করার কথা ঘোষণা করেছি।

১২.৫৫ দিদি কেন্দ্রের স্বাস্থ্য প্রকল্পের ৫ লক্ষ টাকা বাংলার মানুষকে দিতে দেন না। বিজেপি সরকার ক্ষমতায় এলে সবাই এই সুবিধা পাবেন।

১২.৫২ এই সরকার রোজগার দিতে পারেনি। রোজগারের জন্য বিজেপি সরকারকে ক্ষমতায় আনতে হবে। ‘স্কিম’ চাইলে মোদীজিকে ভোট দিন। আর ‘স্ক্যাম’ চাইলে মমতাকে ভোট দিন। এ বার আপনারা ভাবুন স্কিম চান, না স্ক্যাম চান।

১২.৫০ পুরুলিয়াতে জলের সমস্যা রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এত বছরেও কিছু করতে পারেনি। আমরা ক্ষমতায় এলে তার সমাধান করব। ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করব।

১২.৪৮ এই গরমের মধ্যে সবাই এসেছেন। সবাইকে প্রণাম।

১২.৪৫ মঞ্চে উঠলেন অমিত শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE